বান্দরবানে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

NewsDetails_01

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

দিবসটি উপলক্ষ্যে আজ বুধবার (০৮ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসকের প্রাঙ্গন থেকে একটি বর্ণ্যঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বেসরকারী উন্নয়ন সংস্থা (এনজিও) এবং বিভিন্ন বয়সী কিশোরী ও নারীরা অংশগ্রহণ করে।
পরে জেলা প্রশাসন,মহিলা বিষয়ক অধিদপ্তর, জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এবং ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম এর সহযোগিতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ,অতিরিক্ত পুলিশ সুপার মো.জাহাঙ্গীর আলম,সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক আতিয়া চৌধুরী, ডিষ্ট্রিক্ট পলিসি ফোরাম এর বান্দরবান জেলার সভাপতি অং চ মং মার্মা, সাধারণ সম্পাদক লাল জার লম বম, ডিষ্ট্রিক্ট ফ্যাসিলেটেটর মংশেনুক মার্মাসহ সরকারী বেসরকারী বিভিন্ন কার্যালয়ের বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন নারী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য উদ্যাপনের জন্য এই নারী দিবসের আয়োজন। সমাজে পুরুষের পাশাপাশি আজ নারীরাও নানাক্ষেত্রে সাফল্যের পরিচয় দিচ্ছে।

এসময় জেলা প্রশাসক আরো বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প শুরু করেছে এবং তা সফল বাস্তবায়নের ফলে নারীদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন তরান্বিত হচ্ছে।

আরও পড়ুন