বান্দরবানে কাল থেকে শুরু জমকালো কারাতে আয়োজন

NewsDetails_01

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেইমস উপলক্ষ্যে কাল মঙ্গলবার (৬ এপ্রিল) থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কমিউনিটি হলে তিনদিন ব্যাপি জমকালো কারাতে আয়োজন এর আসর বসছে। আর এই আসরকে কেন্দ্র করে ইতিমধ্যে সব আয়োজন সম্পর্ন করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

বাংলাদেশ কারাতে ফেডারেশন সূত্রে জানা যায়, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান এর সভাপতিত্বে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কমিউনিটি হলে কাল ৬ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত ৩দিন ব্যাপি কারাতে আয়োজনের প্রথম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অনুষ্ঠানের ২য় দিনে প্রধান অতিথি হিসাবে ক্রিড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত লকডাউনের কারনে তিনি আসছেন না। তবে এই এসময় আরো উপস্থিত থাকবেন, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। ৩য় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

NewsDetails_03

আয়োজকরা জানান, উক্ত কারাতে প্রতিযোগীতায় বিভাগ ও জেলা পর্যায়ের ৪১ টি দলের দেশের বিভিন্ন জেলার ১৫০জন খেলোয়াড় অংশ গ্রহন করবে, এছাড়াও থাকছে সাংস্কৃতিক আয়োজন। করোনার মধ্যে এই আয়োজন হওয়ার কারনে, অনুষ্ঠানস্থলে করোনা নেগেটিভ সনদ নিয়ে প্রবেশ করতে হবে সবাইকে।

দলগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, বান্দরবান জেলা দল, সুনামগঞ্জ জেলা দল, কক্সবাজার জেলা দল, চট্টগ্রাম জেলা দল, সেনাবাহিনী, আনসার, রাজশাহী জেলা ক্রিড়া সংস্থা,ফেনী জেলা দল, বিএডডিসি, চট্টগ্রাম বন্দর, চাপাইনবাবগঞ্জ জেলা দল, বরিশাল জেলা দল, চট্টগ্রাম বিভাগ, গাজীপুর জেলা দল, ঢাকা জেলা দল, ঝালকাঠি জেলা দল, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ পুলিশ, কুমিল্লা জেলা দল, রাঙামাটি জেলা দল, শেরপুর জেলা দল,পঞ্চগড় জেলা দল, ফরিদপুর জেলা দল, খুলনা জেলা দল, সিলেট জেলা দল, নোয়াখালী জেলা দল, নীলফামারী জেলা দল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, নরসিংদী জেলা দল, খাগড়াছড়ি জেলা দল, যশোর জেলা দল ও মুন্সিগঞ্জ জেলা দল।

এই ব্যাপারে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা পাহাড়বার্তা’কে বলেন, কারাতে আয়োজনের সব ধরণের প্রস্তুতি সম্পর্ন করা হয়েছে।

আরও পড়ুন