বান্দরবানে কেএনএফ সন্দেহে আটক ৩ জন কারাগারে

NewsDetails_01

বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় ব্যাংক ডাকাতি, টাকা ও অস্ত্র লুট, ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় যৌথ অভিযানে আটক আরও ৩ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

এনিয়ে মোট ৫৭ কেএনএফ সদস্য ও একজন চালকসহ মোট ৫৮ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) সাড়ে ৭ টায় বান্দরবান চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করা হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছেনের আদেশের প্রেক্ষিতে কারাগারে পাঠানো হয় তাদের।

অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী বিষয়টি নিশ্চিত করেন।

NewsDetails_03

আটককৃতরা হলেন, ২ নং রুমা সদর ইউপির ৩ নম্বর ওয়ার্ড ইডেন পাড়া এলাকার লাল চেও বমের মেয়ে লাল রিন ত্লোয়াং বম (২০), ঙুনদাং বমের ছেলে ভান নুয়াম থাং বম (৩৭), লাল মুয়ান বমের ছেলে ভান লাল থাং বম (৪৫)।

আদালত সুত্রে জানা যায়, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুঠের ঘটানায় তিন জনকে আদালতে উপস্থাপন করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

কোট পুলিশ পরিদর্শক একে ফজলু হক বিষয়টি জানান, আদালতের নির্দেশে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বান্দরবানের রুমা ও থানচির ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ ও ২০০৯ সালের সন্ত্রাস বিরোধী আইনের বিভিন্ন ধারায় ৯টি মামলা হয়েছে। কেএনএফের সহযোগী লাল লিয়ান সিয়াম বম ও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয় চেওসিম বমসহ ২০জন মহিলা ও ৩৮জন পুরুষসহ মোট ৫৮ জনকে এপর্যন্ত গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন