বান্দরবানে বন্ধ থাকবে নৌযান চলাচল

জাতীয় সংসদ নির্বাচন

NewsDetails_01

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৬ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত টানা ২৪ ঘন্টা বান্দরবানে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। গত সোমবার (১ জানুয়ারি) জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী ৬ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিন বোট (নির্দিষ্ট রুটে চলাচলকারী ব্যতীত) বন্ধ থাকবে।

NewsDetails_03

রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের নির্বাচনি এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। সেই সঙ্গে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিকদের পরিচয়পত্র থাকতে হবে।

নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত নৌ-যান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। উক্ত নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়।

প্রসঙ্গত, বান্দরবান সদর, রুমা, রোয়াংছড়ি, থানচি উপজেলায় সাঙ্গু নদী পথে ও লামা, আলীকদম উপজেলায় মাতামুহুরী নদী পথে সাধারণ মানুষ ও পর্যটকদের যাতায়াত থাকলেও জেলার একমাত্র উপজেলা নাইক্ষ্যংছড়িতে নৌপথ নেই।

আরও পড়ুন