বান্দরবানে বন্যা দূর্গত প্রসূতি মায়েদের মাঝে বেবি কিট বিতরণ

NewsDetails_01

বান্দরবানে বন্যা-দূর্গত প্রসূতি মায়েদের মাঝে “বেবি কিট ” বিতরণ করা হয়েছে। আজ ৩১ আগস্ট (বৃহস্পতিবার) সকালে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর সহযোগিতায় বান্দরবান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়, জেলা স্বাস্থ্য বিভাগ ও গ্রীণ হিলের বাস্তবায়নে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্র এর হলরুমে এই বেবি কিট বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এই বেবি কিট বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর মনিটরিং এন্ড ইভেলুয়েশন অফিসার জেফারসন চাকমা, এমও এমসিএইচএফসি ডা. দেবরাজ চক্রবর্তী, বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্র এর মেডিকেল অফিসার ডা.কামরুল মনির রিবন, জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) বাংলাদেশ এর ফিল্ড অফিসার তিমথী খিয়াংসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

বেবি কিট বিতরণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, মানুষের সেবা করা একটি মহৎ কাজ আর এই কাজে পূণ্য অনেক বেশি।

এসময় তিনি আরো বলেন, আমাদের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা যেভাবে প্রতিদিন সাধারণ জনগণের পাশে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে তা অতুলনীয়। এসময় তিনি মা ও নবজাতকদের প্রতি বিশেষ নজর দেয়া এবং তাদের সঠিক চিকিৎসা ও ঔষুধ প্রদানের জন্য চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের নির্দেশনা প্রদান করেন।

আয়োজকেরা জানান, বান্দরবানের ৭ উপজেলায় পর্যায়ক্রমে ৩ধরণের বেবি কীট বিতরণ হবে এবং পুরো জেলায় ৬হাজার ৩শত ৮০টি বেবী কীট বিতরণ হবে যাতে মা ও নবজাতক শিশুরা সুস্থভাবে জীবনধারণ করতে পারে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবানে বন্যা-দূর্গত প্রসূতি মায়েদের মাঝে “বেবি কিট ” বিতরণ করা হয়।

আরও পড়ুন