বান্দরবানে শিক্ষার্থীদের পাশে সেনাবাহিনী

NewsDetails_01

শিক্ষার উন্নয়নে বান্দরবানে পাঁচ শতাধিক মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের পক্ষ থেকে জেলার ১৮টি প্রাথমিক বিদ্যালয়ের ৫২০জন শিক্ষার্থীদের হাতে এই শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

এদিকে দুর্গম এলাকায় শিক্ষার্থী ও শিক্ষকরা শিক্ষা উপকরণ হাতে পেয়ে উল্লাসিত হওয়ায় পাশাপাশি সমাজের বিত্তবানদের শিক্ষার প্রসারে এগিয়ে আসার আহবান জানান।

জেলা সদরের ১৮টি বিদ্যালয়ের ৫২০জন শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে এসব শিক্ষা উপকরণ বিতরণ করেন সেনাবাহিনীর বান্দরবান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

বান্দরবান সেনাজোনের মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের খাতা, কলম, রং পেন্সিল, টিফিন বক্স, পানির ফ্লাক্স, স্কুল ব্যাগ সহ বিভিন্ন উপকরণ দেওয়া হয় আর নতুন নতুন শিক্ষা উপকরণ পেয়ে খুুশি শিক্ষার্থীরা।

NewsDetails_03

এদিকে সমতলেরমত দুর্গম এলাকার শিক্ষার্থীদের একসাথে জড়ো করে এই সকল শিক্ষা সামগ্রী প্রদান করায় সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতার পাশাপাশি সমাজের বিত্তবানদের শিক্ষা প্রসারে সহযোগিতার হাত বাড়াতে আহবান জানান শিক্ষক ও সংশ্লিষ্টরা।

বান্দরবান ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শর্মী দত্ত সেনাবাহিনীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সমাজের বিত্তবানদের শিক্ষা প্রসারে আরো সহযোগিতার হাত বাড়ানোর আহবান জানান।

বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সোহেল আজাদ বলেন, ২০২৪ সালের প্রথম মাসে শিক্ষার শুরুতে সেনাবাহিনীর পক্ষ থেকে শিক্ষার্থীদের খাতা, কলম, রং পেন্সিল, টিফিন বক্স, পানির ফ্লাক্স, স্কুল ব্যাগ সহ বিভিন্ন উপকরণ দেওয়ায় আমাদের শিক্ষার্থীরা অনেক খুশি হয়েছে এবং তাদের আগামী দিনের লেখাপড়ার মান আরো বাড়বে।

এদিকে শিক্ষা ব্যবস্থার প্রসারে আগামীতে ও পাশে থাকার আশাবাদ ব্যক্ত করলেন সেনাবাহিনীর কর্মকর্তারা। ৬৯ পদাতিক ব্রিগেড বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সকলের উপস্থিতির জন্য ধন্যবাদ প্রদানের পাশাপাশি আগামীতে এই ধরণের কার্যক্রম অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে সেনাবাহিনীর সদর জোনের অধিনায়ক লে কর্নেল এ এস এম মাহমুদুল হাসান, রিজিয়নের কর্মকর্তা মেজর রিয়াদ হোসেন, মেজর শায়েখ উজ জামান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আব্দুল মান্নান, বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সোহেল আজাদসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন