বান্দরবানে ৪ আগস্ট থেকে সপ্তাহব্যাপী শুরু হচ্ছে বৃক্ষমেলা

NewsDetails_01

“গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে বান্দরবানে আগামী ৪ আগস্ট থেকে শুরু হচ্ছে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা যা চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত।

বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষ্যে জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের প্রাঙ্গনে ৪ আগস্ট সকাল ৯টা থেকে শুরু হয়ে প্রতিদিন রাত ৯টা পর্যন্ত নানা আয়োজনে এই বৃক্ষমেলা চলবে আর সপ্তাহব্যাপী নানা আয়োজন শেষে ১০আগস্ট সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বান্দরবান বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এবং “বৃক্ষমেলা ২০২৩” উদযাপন কমিটির সদস্য সচিব হক মাহবুব মোরশেদ জানান, আগামী ৪ আগস্ট বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা শুরু হবে আর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে এবং তার পরে সকাল ১০.৩০ মিনিটে জেলা প্রশাসক এর প্রাঙ্গনে বৃক্ষমেলা উপলক্ষ্যে একটি উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

NewsDetails_03

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন,পুলিশ সুপার মো.তারিকুল ইসলামসহ প্রশাসনের উর্ধতন বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

বান্দরবান বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এবং “বৃক্ষমেলা ২০২৩” উদযাপন কমিটির সদস্য সচিব হক মাহবুব মোরশেদ আরো জানান, এবারের বৃক্ষ মেলায় দেশের বিভিন্ন স্থানের ৫০টি স্টল দেশী-বিদেশী নানা জাতের ফলজ, বনজ ওষধি চারা বিক্রয় করবে এবং পার্বত্য জেলা থেকে প্রধানমন্ত্রীর পুরস্কার ২০২৩ এর জন্য সুপারিশকৃত প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারকারীকে সমাপনী অনুষ্ঠানে ক্রেষ্ট প্রদান করা হবে।

বৃক্ষরোপন অভিযান উপলক্ষ্যে উদ্বোধনী দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামুল্যে চারা বিতরণ করা হবে এবং মেলাচলাকালীন ২য় দিনে উপস্থিত বক্তব্য, ৩য় দিন কুইজ প্রতিযোগিতা, ৪র্থ দিন ডকুমেন্টরী প্রদর্শনী, ৫ম দিন বির্তক প্রতিযোগিতা, ৬ষ্ট দিন চিত্রাংকণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী প্রথম, দ্বিতীয় ও ততৃীয় স্থানকারীকে সমাপনী দিনে পুরস্কার হিসেবে মেডেল, সার্টিফিকেট এবং চারা প্রদান করা হবে।

আরও পড়ুন