রাঙামা‌টিতে আওয়ামী লীগের ৮ নেতাকে অব্যাহ‌তি

দলীয় শৃঙ্খলা ভঙ্গ

NewsDetails_01

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাঙামা‌টি জেলার না‌নিয়ারচর উপ‌জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের আট নেতাকে দল থেকে অব্যাহ‌তি দেয়া হয়েছে।

রাঙামা‌টি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

অব্যাহ‌তিপ্রাপ্ত নেতারা হলেন,না‌নিয়ারচর উপ‌জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড‌ভো‌কেট মামুন ভুইয়া, ধর্ম বিষয়ক সম্পাদক মো. আবু জাফর খা, বু‌ড়িঘাট ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ম‌হিদুল, আওয়ামী লীগ কর্মী মোঃ নুরুজ্জামান, উপ‌জেলা যুবলী‌গের যুগ্ম সম্পাদক মোঃ শাহীন আলম, সদস্য মোঃ সহীবুল, ১নং বগাছ‌ড়ি ওয়ার্ড যুবলী‌গের সভাপ‌তি মোঃ হা‌ফিজুর ও উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি মো. রু‌বেল মৃধ‌া।

NewsDetails_03

বিজ্ঞপ্তিতে বলা হয়, সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বিভ্রা‌ন্তিকর ভি‌ডিও ও স্ট্যাটাস দেওয়ার ক্ষে‌ত্রে না‌নিয়ারচর উপ‌জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের নেতাকর্মী ও‌তো‌প্রোতভা‌বে জ‌ড়িত। এছাড়া তা‌দের প্রত্যক্ষ ও প‌রোক্ষ মদ‌দে উপ‌জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের কিছু নেতাকর্মী উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি আব্দুল ওহাব‌কে শারী‌রিকভা‌বে লা‌ঞ্চিত ক‌রে।

এর প্রেক্ষি‌তে গত ২ মে‌ জেলা আওয়ামী লী‌গের সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগ সাংগঠ‌নিক সম্পাদক মোঃ সাওয়াল উদ্দিন‌কে আহবায়ক, ‌শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম সাইদুল, সদস্য আশীষ কুমার নব‌কে সদস্য ক‌রে তিন সদস্যের তদন্ত ক‌মি‌টি গঠন ক‌রে।

তদন্ত ক‌মি‌টি গত ১৬ জুলাই জেলা আওয়ামী লী‌গের কার্যনির্বাহী সভায় তদন্ত রি‌পোর্ট পেশ ক‌রে এবং জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে এসব নেতাকর্মী দল থেকে অব্যাহ‌তির সিদ্ধান্ত ‌নেয়া হয়।

এদি‌কে র‌বিবার সকা‌লে নেতা‌দের অব্যাহ‌তি দেয়ার প্রতিবা‌দে না‌নিয়ারচর সদ‌রে বি‌ক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে উপ‌জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলী‌গের একাং‌শের নেতাকর্মীরা।

আরও পড়ুন