বিমানবন্দর থেকে গ্রেফতার হলেন রাঙামা‌টির ইয়াকুব

NewsDetails_01

বি‌ভিন্ন মামলার গ্রেফতারি পরোয়ানাসহ সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াকুব হো‌সেন মাসুদকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (ইমিগ্রেশন) হইতে পুলিশ গ্রেফতার করেছে। ইয়াকুব হো‌সেন মাসুদ রাঙামা‌টি শহ‌রের ভেদ‌ভেদী মুস‌লিম পাড়ার মোঃ ইউসু‌ফের ছে‌লে।

পু‌লিশ জানায়, আসামি ইয়াকুব হোসেন মাসুদ ঢাকায় একাধিক ব্যক্তির নিকট হ‌তে কয়েক লক্ষ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়। তার বিরুদ্ধে ঢাকার বিভিন্ন আদালতে চেক জালিয়াতির একাধিক মামলা হয় এবং বিচার শেষে বিজ্ঞ আদালত ০৬ টি সাজা পরোয়ানা সহ গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

NewsDetails_03

তথ্য প্রযুক্তি এবং জেলা সাইবার ইউনিটের সহায়তায় জানা যায়, ধূর্ত আসামি পরোয়ানা জারির পর আত্মগোপনে থাকিয়া কৌশলে প্রায় ১০ বৎসর পুর্বে বিদেশে (দুবাই) পালিয়ে যায়। মাঝে মধ্যে বিদেশ থেকে দেশে আসা-যাওয়া করে এবং ঠিকানা পরিবর্তন করে একাধিক বার পাসপোর্ট গ্রহণ করে। অনুসন্ধানে এসব বিষয় জানার পর কোতোয়ালি থানা আসামির তিনটি পাসপোর্ট নাম্বার, জাতীয় পরিচয় পত্র, জন্মনিবন্ধন কপি সংগ্রহ করে আসামি কে গ্রেফতার করার জন্য রাঙামা‌টি পুলিশ সুপার বরাবর আবেদন করা হয়। প‌রে পুলিশ সুপার আসামির বিদেশ গমনাগমনরোধ সহ আটক এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষ পুলিশ সুপার ( ইমিগ্রেশন), ঢাকা বরাবরে অনুরোধ করেন।

উক্ত অনুরোধের প্রেক্ষিতে ২৩ জুন আসামি ইয়াকুব হোসাইন মাসুদ স্ব-পরিবারে দুবাই পালিয়ে যাওয়ার সময় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশ আসামির বিদেশ গমনরোধ করতঃ আটক পূর্বক রাঙামা‌টি কোতোয়ালী থানা কে অবহিত করেন। কোতোয়ালী থানা পু‌লিশ আসামিকে যথাযথ আইনী প্রক্রিয়ায় গ্রেফতার ক‌রে রাঙামা‌টি‌তে নিয়ে আসে।

রাঙামা‌টি কোতয়ালী থানার অ‌ফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুল আ‌মিন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে ব‌লেন, আসামিকে যথাযথ প্রক্রিয়ায় বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়ে‌ছে।

আরও পড়ুন