বীর বাহাদুর এর সকাশে বান্দরবান কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বান্দরবান কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ এর নেতৃবৃন্ধরা।

আজ রবিবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর বান্দরবান রাজার মাঠের বাসভবনে এই সৌজন্য সাক্ষাৎকালে সনাতনী ধর্মালম্বীদের আসন দুর্গাপূজা উপলক্ষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে আমন্ত্রণপত্র ও ফুলের তোড়া হাতে তুলে দেন বান্দরবান কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ এর সভাপতি অমল কান্তি দাশ ও সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশ।

এসময় বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সাবেক সভাপতি দীলিপ চক্রবর্ত্তী, সমাজ সেবক ঝন্টু দাশ, সাধন দাশ, অনিল কান্তি দাশ, অর্পণ কান্তি দাশসহ সনাতন ধর্মালম্বী বিভিন্ন মন্দিরের সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে সকল সনাতন ধর্মালম্বীদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

NewsDetails_03

বান্দরবান কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক তাপস কান্তি দাশ বলেন, আগামী ১ অক্টোবর থেকে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শুরু হবে আর এই দুর্গাপূজা উপলক্ষ্যে সারাদেশের মত বান্দরবান রাজার মাঠে কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ এর উদ্যাগে বর্ণাঢ্য আয়োজনে ৫দিন ব্যাপী নানা ধর্মীয় অনুষ্টানের আয়োজন করা হয়েছে। এবারের দুর্গোৎসব সুন্দর ও সফলভাবে সমাপ্ত করার জন্য কার্যক্রম অব্যাহত রয়েছে।

বান্দরবান কেন্দ্রীয় দুর্গোৎসব উদযাপন পরিষদ এর সভাপতি অমল কান্তি দাশ বলেন, দুর্গাপূজা উপলক্ষ্যে ১ অক্টোবর (শনিবার) সন্ধ্যায় বান্দরবান রাজার মাঠে মাঙ্গলিক শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে আর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সভাপতি অমল কান্তি দাশ আরো বলেন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বান্দরবানের বিগ্রেড কমান্ডার, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর উপজেলা চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকার কথা রয়েছে।

তিনি আরো জানান, ৫দিন ব্যাপী ধর্মীয় অনুশাসন পরিচালনা করে জাঁকজমক আয়োজনে এবারের দুর্গাপূজা সফলভাবে সমাপ্ত করে আগামী ৫অক্টোবর সকাল ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে বান্দরবানের সাঙ্গু নদীতে প্রতিমা বিসর্জন এর মাধ্যমে এই আয়োজনে সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন