প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজে বাঁধার অভিযোগ

বান্দরবানে মানববন্ধন

NewsDetails_01

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সরকারি খাস জমিতে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজে পাহাড়ি সন্ত্রাসীদের উস্কানিতে বাঁধা প্রদান করার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ১১ সেপ্টেম্বর (সকালে) বান্দরবান প্রেসক্লাবের সামনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন,পার্বত্য এলাকায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর কর্মীদের কারণে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। সন্তুু লারমার নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর সদস্যরা সর্বত্র চাঁদাবাজি, খুন, অপহরণসহ নানা অপকর্ম করে পার্বত্য এলাকায় অশান্তির সৃষ্টি করছে।

NewsDetails_03

এসময় বক্তারা আরো বলেন, সম্প্রতি রোয়াংছড়িতে সরকারি খাস জমিতে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজে পাহাড়ি সন্ত্রাসীদের উস্কানিতে পাড়াবাসী ঘর নির্মাণ কাজে বাঁধা প্রদান করছে আর এভাবেই তারা সবসময় পাহাড়ের শান্তি বিনষ্ট করছে। মানববন্ধনে বক্তারা অবিলম্বে ঘটনায় জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে আহবান জানান।

মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো: মুজিবুর রহমান, সহ-সভাপতি হাজী আব্দুস শুক্কুর, নুরুল আলম, বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ,মিজানুর রহমান আখন্দসহ জেলা ও পৌরসভার নেতৃবৃন্দরা এবং সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: গত ১০ সেপ্টেম্বর বান্দরবানের রোয়াংছড়ি বাজার এলাকায় সরকারি খাস জায়গায় ১৭ পরিবারের জন্য সরকারী ভাবে প্রধানমন্ত্রীর উপহার ঘর নির্মাণ কাজ করার জন্য উদ্যোগ নেয় রোয়াংছড়ি উপজেলা প্রশাসন, পরে এলাকাবাসী ওই এলাকায় শশ্মান হবে বলে এই কাজ বন্ধ করে দেয়।

আরও পড়ুন