২২ জানুয়ারী থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত হচ্ছে দেবতাখুম

NewsDetails_01

বান্দরবানের সীমান্ত এলাকায় জঙ্গী সংগঠন ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানের কারনে জেলার রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন কেন্দ্রে পর্যটক যাতায়াতে নিষেধাজ্ঞা জারি থাকলেও আগামী ২২ জানুয়ারী থেকে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। ফলে উপজেলাটিতে পর্যটক যাতায়তে আর বাধা রইলো না।

গত ১৭ জানুয়ারি জেলা ম্যাজিস্ট্রেট শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক স্বারক মূলে জানা যায়, জেলায় দেশি বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত গণ বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় গত ১৪ জুলাই ২০২৩ মূলে জারিকৃত গন বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনা নিবাসের গত ১৭ জানুয়ারী এক পত্রের আলোকে জেলার রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমন সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারী থেকে প্রত্যাহার করা হলো।

NewsDetails_03

আরো জানা যায়, পর্যটকদের দূর্গম এলাকায় ভ্রমনের পূর্বে রোয়াংছড়ি উপজেলা প্রশাসন হতে আইন শৃংখলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ পূর্বক যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে।

প্রসঙ্গত, প্রতিবছর শীত মৌসুমে জেলায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটলেও দেবতাখুমে নিষেধাজ্ঞা জারি থাকায় দেশি বিদেশী পর্যটক না আসার কারনে রোয়াংছড়ি পর্যটক গাইডরা কর্ম শূন্য হয়ে পড়ে।

আরও পড়ুন