মানবতার ঐক্য তৈরী করেন, শান্তি ফিরে আসবে : ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক

NewsDetails_01

আপনার সবাই যদি আমাদের সাথে হাতে হাত ধরে মানবতার ঐক্য তৈরী করেন তবেই শান্তি ফিরে আসবে এ এলাকায়। পাহাড়ে শান্তি আনতে ও শান্তি চিরস্থানীয় করতে সবার সহযোগিতা প্রয়োজন।
আজ সোমবার (৩০ মে) দুপুরে বান্দরবানের আলীকদমে মৈত্রী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস উদ্বোধন করতে এসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বান্দরবান ৬৯ ব্রিগেডের ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক।

তিনি আরও বলেন,আগামী ৪১ সালের উন্নত বিশ্বের বুকে আমরা জায়গায় করে নেব। যত অর্জন সবকিছু শিক্ষার মাধ্যমে পেয়েছি। শিক্ষা ছাড়া কোন উন্নয়ন টেকসই হবে না। শিক্ষার আলো যতই প্রসারিত হবে আমরা ততই উন্নত হব।

NewsDetails_03

পাহাড়ের শান্তি বজায় রাখার পাশাপাশি পাহাড়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে সেনাবাহিনী প্রয়োজনীয় সবকিছু করেছে আগামীতেও করবে। অতীতের মতো আগামী দিনে ও পার্বত্য এলাকার শান্তি, শিক্ষা, স্বাস্থ্য ও উন্নয়নে সেনাবাহিনী কাজ করে যাবে।

আলোচনা সভায় আলীকদম জোনের জোন কমান্ডার মঞ্জরুল হাসান,উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, শিক্ষার্থী-অভিভাবক, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। গত ২০০৮ সালে দূর্গম ও দরিদ্র এলাকার ছাত্রছাত্রীদের জন্য সেনাবাহিনীর সহযোগিতায় আলীকদম উপজেলায় এ স্কুল প্রতিষ্ঠিত হয়।

আরও পড়ুন