মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন করোনা রোগীদের সেবায়

নাইক্ষ্যংছড়ির আবছার

NewsDetails_01

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি হাসপাতাল আইসোলেশনে করোনা চিকিৎসায় সেবা দেয়ার জন্য অক্সিজেন সিলিন্ডারের সংকট হয়ে পড়েছে। এই সংকট নিরসনের লক্ষে মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডারটি আজ শুক্রবার (১২ জুন) বিকালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় ব্যবহারের জন্য প্রদান করেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ব্যবসায়ী নূরুল আবছার সোহেল।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ব্যবসায়ী নূরুল আবছার সোহেল বলেন, আমার মা একজন হার্টের রোগী। চিকিৎসার প্রয়োজনে তাঁর জন্য ক্রয় করা হয়েছিল এই অক্সিজেন সিলিন্ডারটি। তবে এই মহামারি করোনা সংক্রমণ পরিস্থিতিতে করোনা পজেটিভ রোগীর সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে, তাই এটি প্রদান করলাম।

তিনি আরো বলেন, স্থানীয় হাসপাতালের আইসোলেশনে ৫ বেড থেকে ১৯ বেডে উন্নিত করা হলেও পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন সিলিন্ডারের সংকট। দেশ এবং এলাকাতে এ করোনা সংক্রমণ প্রতিরোধ করতে এবং আক্রান্ত রোগীদের বাঁচাতে সবাই সহযোগিতার প্রয়োজন। তাই চিন্তা করলাম এই মূর্হুতে টাকা দিয়েও এসব সিলিন্ডার পাওয়া মুশকিল। মায়ের অনুমতি নিয়ে মায়ের ব্যবহৃত অক্সিজেন সিলিন্ডারটি হাসপাতাল আইসোলেশনের রোগীর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে প্রদান করেছি।

NewsDetails_03

আর এদিকে, সোহেলের এই মানবিক অংশগ্রহণের কথা উপজেলায় ছড়িয়ে পড়ে। তখন এসব মহতি কাজে অংশ নিতে ইচ্ছা পোষণ করেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো,আবু তাহের কোম্পানী। তিনি বলেন, ব্যবসায়ী সোহেলের মতো বড় হৃদয়বান লোক খুব কমই আছে। এভাবে অক্সিজেন সিলিন্ডার সংকট নিরসন করতে আমাদের সবার এগিয়ে আসার দরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, মহতি কাজে এগিয়ে আসতে বিত্তশালী মানুষের দরকার পড়েনা। সোহেলের মতো সাধারণ মানুষের মনমানসিকতা এবং বড় মনের মানুষ হতে হয়। সোহেলের এই মানবিক দৃষ্টিকোণ অন্যজনকেএগিয়ে আসতে সাহায্য করবে।

স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা, আবু জাফর মো, ছলিম জানান, গত ৪ জুন করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক অনুষ্টিত মতবিনিময় সভায় জেলার সিভিল সার্জন, জেলা পরিষদের প্রতিনিধি, স্থানীয় চেয়ারম্যানসহ রাজনীতিবিদ ও সাংবাদিকদের উপস্থিতিতে হাসপাতালের ৫ বেডের আইসোলেশন ১৯ বেডে উন্নিত করার জন্য সিভিল সার্জেন নির্দেশনা দেন।

আরও পড়ুন