রাইখালী রেঞ্জের বনে ময়নাপাখি অবমুক্ত

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের রাইখালী রেঞ্জের বনে অবমুক্ত করা হলে দুটি পাহাড়ী ময়না পাখি। যেগুলো রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের শফিপুর নামক এলাকা থেকে গত সোমবার রাতে অভিযান চালিয়ে বনবিভাগের কর্মীরা উদ্ধার করেছে।

আজ মঙ্গলবার (১১ জুলাই) সকালে কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা নুরুল ইসলাম এর উপস্থিতিতে এই ময়নাপাখি গুলো বনে অবমুক্ত করা হয়।

NewsDetails_03

বিষয়টি নিশ্চিত করে রাইখালী রেঞ্জ অফিসার জাহিদুল ইসলাম জানান তিনি এবং বনবিভাগের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চোরাপথে পাচার হওয়া দু’টি পাহাড়ি ময়না পাখি রাজস্থলী থেকে উদ্ধার করে গত সোমবার রাতে। এদিকে তাদের উপস্থিতি টের পেয়ে পাখিগুলো একপাশে লুকিয়ে পাচারকারীরা পালিয়ে যায়। তবে ময়নাপাখি গুলো উদ্ধার করতে সক্ষম হয় বনবিভাগের কর্মীরা।

এদিকে ময়নাপাখি গুলো অবমুক্ত করার সময় ধনুছড়ি রেঞ্জ কর্মকর্তা বাবুল খীসা, বাঙালহালিয়া ষ্টেশনের দায়িত্বরত কর্মকর্তা হাসান সহ বনবিভাগের সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে কাপ্তাই পাল্পউড বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তা নুরুল ইসলাম জানান, ‘পাখি-সহ বিভিন্ন বন্যপ্রাণী চোরাকারবার ঠেকাতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন