রাঙামা‌টির তিন ইউএনও, সাত ওসি বদলি

NewsDetails_01

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার (ইউএনও) ও থানার ওসি বদলির অংশ হি‌সে‌বে রাঙামা‌টি সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার নাজমা বিন‌তে আ‌মিনসহ জেলার তিনজন ইউএনও ও কোতয়ালী থানার ও‌সি মোঃ আ‌রিফুল আ‌মিনসহ সাতজন ও‌সি বদলী করা হ‌য়ে‌ছে।

প্রশাসন ক্যাডারের ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হওয়া নাজমা বিনতে আমিন ২০২১ সালের অক্টোবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রাঙামাটি সদরে যোগদান করেন। পরবর্তী সম‌য়ে তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে পূর্বের চেয়েও ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। সদর উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে গে‌ছেন তিনি। কা‌জের স্বীকৃ‌তি স্বরুপ শুদ্ধাচার পুরস্কার ও শিক্ষায় অবদা‌নের জেলার সেরা ইউএনও খেতাব পান। প্রশাস‌নের চৌকশ ও বিচক্ষন এই কর্মকর্তা‌কে দ্বাদশ সংসদ নির্বাচন‌কে সাম‌নে রে‌খে লক্ষীপুর জেলার রায়পুর উপ‌জেলায় বদলী করা হ‌য়ে‌ছে।

NewsDetails_03

রাঙামা‌টি কোতয়ালী থানা ও‌সি মোহাম্মদ আরিফুল আমিনকে যোগদানের পরপরই উল্লেখযোগ্য সংখ্যক চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ সিন্ডিকেট চোর চক্রের সদস্যদের গ্রেফতার করার পাশাপাশি চোরাই মোবাইল ফোনসেট উদ্ধার ও একাধিক মাদক ব্যবসায়িদের গ্রেফতার, মাদক উদ্ধার, জুয়ার আসর কি‌শোর গ্যাং বন্ধে গুরুত্বপুর্ন ভ‌ু‌মিকা রা‌খেন। পাশাপা‌শি শহ‌রের আইনশৃঙ্খলা রক্ষা, অ‌বৈধ স্থাপনা উচ্ছেদসহ জনগুরুত্ব অ‌নেক বিষ‌য়ে তি‌নি ছি‌লেন আপসহীন। বি‌ভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও বিট পু‌লি‌শিং এর মাধ্য‌মে নানা অসামা‌জিক কর্মকান্ড প্রতি‌রোধ এবং সমাজ স‌চেতনতায় মানুষ‌কে উদ্ভুদ্ধকরনে ভু‌মিকা রা‌খেন তি‌নি। ও‌সি আ‌রিফুল আ‌মিন স্বীয় কর্মদক্ষতায় অল্পসম‌য়ে পাঁচবার শ্রেষ্ঠ ও‌সি হওয়ার গৌরব অর্জন ক‌রেন। ২০২২ সালের ৬ নভেম্বর ওসি হিসেবে কোতয়ালী থানায় যোগদান করেন তি‌নি।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, রাঙামাটি সদরের ইউএনও নাজমা বিনতে আমিনকে লক্ষ্মীপুরের রায়পুরে, বান্দরবানের লামার ইউএনও মোস্তফা জবেদ কাওসারকে রাঙামাটি সদরে, রাঙামাটির রাজস্থলীর ইউএনও শান্তনু কুমার দাশকে বান্দরবানের লামায়, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের ইউএনও এএইচ ইরফান উদ্দিন আহমেদকে রাঙামাটির রাজস্থলী ও রাঙ্গামাটির কাউখালির ইউএনও সৈয়দা সাদিয়া নুরিয়াকে খাগড়াছড়ির মানিকছড়ি; খাগড়াছড়ির মানিকছড়ির ইউএনও রক্তিম চৌধুরীকে রাঙ্গামাটির কাউখালী বদলি করা হয়েছে।

এদি‌কে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পুলিশ সদর দপ্তরের পার্সোনেল ম্যানেজমেন্ট শাখা-২ এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক আদেশে কোতয়ালী থানার ও‌সি মোঃ আ‌রিফুল আ‌মিনসহ চারজন ও‌সি বদলী করা হ‌য়ে‌ছে। এদের ম‌ধ্যে রাঙামা‌টি কোতয়ালী থানার ও‌সি মোঃ আ‌রিফুল আ‌মিনকে খাগড়াছ‌ড়ির গুইমারা, সা‌জেক থানার ও‌সি মোঃ নুরুল হক‌কে খাগড়াছ‌ড়ির দী‌ঘিনালা, চন্দ্রঘোনা থানার ও‌সি মোঃ শ‌ফিউল আজ‌ম‌কে খাগড়াছ‌ড়ির পানছ‌ড়ি‌তে, লংগদু থানার ও‌সি মোঃ ইকবাল উদ্দিন‌কে খাগড়াছ‌ড়ির মা‌নিকছ‌ড়ি, রাজস্থলী থানার ও‌সি মোঃ জাকির হোসাইন‌কে খাগড়াছ‌ড়ির লক্ষীছ‌ড়ি, বরকল থানার মোঃ না‌ছির উদ্দিন‌কে খাগড়াছ‌ড়ির মহালছ‌ড়ি, কাপ্তাই থানার জ‌সিম উদ্দিন‌কে বান্দরবা‌নের থান‌চি, কাউখালী থানার ও‌সি মোঃ পার‌ভেজ আলী‌কে রোয়াংছ‌ড়ি থানা, দী‌ঘিনালা থানার ও‌সি মোহাম্মদ আলী‌কে রাঙামা‌টির কোতয়ালী থানা, পানছ‌ড়ি থানার ও‌সি মোহাম্মদ হারুনুর র‌শিদ‌কে রাঙামা‌টির লংগদু, খাগড়াছ‌ড়ির গুইমারা থানার ও‌সি রাজীব চন্দ্র কর‌কে রাঙামা‌টির কাউখালী, বান্দরবান রোয়াংছ‌ড়ির ও‌সি মোঃ আবুল কালাম‌কে রাঙামা‌টির কাপ্তাই, খাগড়াছ‌ড়ি পানছ‌ড়ির ও‌সি আনচারুল ক‌রিম‌কে রাঙামা‌টির চন্দ্রঘোনা, খাগড়াছ‌ড়ির মহালছ‌ড়ির ও‌সি আবুল হাসান খান‌কে রাঙামা‌টির সা‌জেক, খাগড়াছ‌ড়ির লক্ষীছ‌ড়ি ও‌সি মিনহাজ মাহমুদ ভুইয়াকে রাঙামা‌টির বরকল, বান্দরবা‌নের থান‌চির ও‌সি ইকবাল হো‌সেনকে রাঙামা‌টির রাজস্থলী‌তে বদলী করা হ‌য়ে‌ছে।

আরও পড়ুন