রাঙামা‌টির ৩ উপ‌জেলায় হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম

NewsDetails_01

রাঙামা‌টির বিলাইছ‌ড়ি, না‌নিয়ারচর ও জুরাছ‌ড়ি উপ‌জেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। আজ শুক্রবার (১৫ সে‌প্টেম্বর) জেলা শহ‌রের উপজা‌তীয় সাংস্কৃ‌তিক ইন‌স্টি‌টিউট হলরু‌মে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে রাঙামা‌টি জেলায় ৩টি।

না‌নিয়ারচর, বিলাইছ‌ড়ি ও জুরাছ‌ড়ি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণকাজে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ১০ লাখ ৬২ হাজার টাকা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

NewsDetails_03

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হো‌সেন খা‌নের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রনালয় সম্প‌র্কিত সংসদীয় ক‌মি‌টির সভাপ‌তি দীপংকর তালুকদার এম‌পি, জেলা প‌রিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চে‌ৗধুরী, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার মোঃ মারুফ, শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মান প্রক‌ল্পের পরিচালক উপসচিব মাহবুবুর রহমান সোহেল।

প্রধান অতিথির বক্ত‌ব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ব‌লেন, প্রধানমন্ত্রীর নি‌র্দেশনা ও আন্ত‌রিকতায় দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রাঙামা‌টির প্রতিটি উপজেলায়ও শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। নাগরিক সুবিধাকে একেবারে তৃণমূলে পর্যায়ে নিয়ে যেতে পর্যায়ক্রমে জেলা উপজেলা ও ইউনিয়নেও স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

এ ছাড়া বঙ্গবন্ধুর হাতে গড়া বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় দুস্থ খেলোয়াড় ও ক্রীড়া সংগঠকদের আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া যেসব ক্রীড়াবিদ পড়াশোনা করছে, তাদের সহযোগিতার লক্ষ্যে প্রথমবারের মতো বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালু করেছি। এ সময় ভবিষ্যতেও রাঙামা‌টি জেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেওয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্য দিয়ে সং‌শ্লিস্ট উপজেলার জনগণের দীর্ঘদিনের স্বপ্নপূরণ হয়েছে।

আরও পড়ুন