রুমায় অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্ত ১২ পরিবার পেলেন নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী

NewsDetails_01

বান্দরবানের রুমায় দুর্গম ঠান্ডাঝিরি পাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্ত ১২ পরিবারের মাঝে নগদ টাকা ও ত্রান সামগ্রী বিতরণ করা হয় আজ (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০টায়।

ত্রান সামগ্রী মধ্যে পরিবার প্রতি নগদ পাঁচ হাজার ৫০০ টাকা, কলসি ও টিফিন বক্স একটি করে। প্লেট ও বাতি প্রতিজনকে একটি করে ৪৬ টি, চামচ ৩৬টি, গামলা ১২টি, পরিবার প্রতি রান্নার পাতিল ২টি করে ২৪ টি, জগ একটি করে ১২ টি, গ্লাস পরিবার প্রতি ২ টি করে মোট ২৪ টি, সাবান একটি করে ১২টি। পরিবার প্রতি ৫০কেজি করে ১২ বস্তা, লবন ২ কেজি করে ২৪ কেজি, তেল ১ লিটার করে মোট ১২ লিটার। পরিবার প্রতি সিদল ১ কেজি করে মোট ১২ কেজিসহ সাবান ও শার্ট।

সিঙ্গাপুর, থাইল্যান্ড, তাইওয়ান ও কম্বোডিয়াসহ ১০টি দেশের সমন্বয়ে গঠিত মানবিক সংস্থা “ট্যান ডিরেকশন” এর অর্থিক সহায়তা ও অগ্রবংশ অনাথালয়ের সার্বিক সহযোগিতায় এসব ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়।

NewsDetails_03

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা।

অগ্রবংশ অনাথালয়ের পরিচালক উ নাইন্দিয়া ভান্তে সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক উক্যসিং মারমা ও উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা চার্লিপ্রু মারমা, ঠান্ডাঝিরি পাড়া কারবারী প্রুসাঅং মারমা, সাবেক মেম্বার শৈহ্লাপ্রু মারমা ও

উল্লেখ্য যে, গত ৯ ফেব্রুয়ারী দুপুরে রুমার দুর্গম ঠান্ডাঝিরি পাড়ায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ পরিবার পুড়ে ছাই হয়ে যায়। এতে ৫০ লক্ষাধিক টাকার সম্পদ ক্ষয়ক্ষতি শিকার হয়।

আরও পড়ুন