রুমায় ‘বন্দুকযুদ্ধে’ কেএনএফ সদস্য নিহত

NewsDetails_01

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এক সদস্য নিহত হয়েছে।

রোববার দুপুর ১টার দিকে উপজেলার আরথাহ পাড়া ও বাচলং পাড়ার মাঝামা‌ঝি একটি স্থা‌ন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি। এসময় একটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

কেএনএফ আতঙ্কে মারমা সম্প্রদায়ের অন্তত ৪০টি পরিবার নিরাপদ আশ্রয়ের খোঁজে শনিবার রাতে নিজেদের পাহাড়ি গ্রাম ছেড়েছেন বলে জানা গেছে। তাদের কেউ কেউ রুমা বাজারের মারমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ভবনে আশ্রয় নিয়েছেন, কোনো কোনো পরিবার আত্মীয়-স্বজনের বাড়িতে, আবার কেউবা জঙ্গলে লুকিয়েছেন।

NewsDetails_03

স্থানীয়রা জানান, রুমা সদর থেকে ৮ কিলোমিটার দূরে মুলপি পাড়া গ্রাম। ওই গ্রামে বম সম্প্রদায়ের ৮০টি ও মারমা সম্প্রদায়ের ৫১টি পরিবারের বসবাস। গ্রামটি দুর্গম এলাকায় হওয়ার কারণে ওই এলাকা দিয়ে কেএনএফ সদস্যরা প্রতিনিয়ত চলাফেরা করত। তাদের এই চলাচলের কারণে গ্রামবাসী আতঙ্কিত হয়ে ঘর থেকে বের হতে পারছেন না।

বম সম্প্রদায়ের যুবকদের নিয়ে গঠিত সশস্ত্র সংগঠন কেএনএফ। মুলপি পাড়ায় ৮০টি বম সম্প্রদায়ের পরিবার থাকলেও তাদের কোনো পরিবার পালিয়ে আসার খবর পাওয়া যায়নি।

সম্প্রতি কেএনএফসহ পাহাড়ে গোপনে প্রশিক্ষণরত সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন