লামায় জাতীয় বিজ্ঞান মেলা উদ্বোধন করলেন বীর বাহাদুর

NewsDetails_01

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি”-এই শ্লোগানকে প্রতিপাদ্য করে বান্দরবান জেলার লামা উপজেলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৪৫ তম জাতীয় বিজ্ঞান মেলা’২৩ উদ্বোধন করা হয়েছে।

NewsDetails_03

আজ বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন, বীর বাহাদুর উশৈসিং এম.পি। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, লামা পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, শেখ মাহবুবুর রহমান ও ফাতেমা পারুল, সহকারি কমিশনার (ভূমি) এস. এম রাহাতুল ইসলাম, সহকারি পুলিশ সুপার মো. নুরুল আনোয়ার, থানা অফিসার ইনচার্জ মো. শামীম শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কী রানী দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা ও সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ সহ প্রমুখ।

এসময় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। মেলায় সরকারি মাতামুহুরী কলেজ, লামা ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা, কোয়ান্টাম কসমো কলেজ, কোয়ান্টাম কসমো স্কুল, গজালিয়া উচ্চ বিদ্যালয়, চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজ, লামামুখ উচ্চ বিদ্যালয়, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় সহ ১০ টি শিক্ষা প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহন করে। দুই দিন ব্যাপী এ অনুষ্ঠান বৃহস্পতিবার (২৫ জানুয়ারী) সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে বলে জানান নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ।

আরও পড়ুন