লামার আজিজনগরে মহিলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন

কুলসুমা সভাপতি, নুরুন্নাহার সাধারণ সম্পাদক

NewsDetails_01

বান্দরবান জেলার লামা উপজেলায় আজিজনগর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগকে আরও সুসংগঠিত ও গতিশীল করার লক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে ত্রি-বার্ষিক সম্মেলন। ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের আয়োজনে পরিষদ হলরুমে ঝাঁকঝমকপূর্ণ ভাবে গত শুক্রবার বিকেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা বেগমের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সচিব মো. সেলিম রেজা’র সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বাথোয়াইচিং মার্মা। বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল সম্মেলনের উদ্ভোধন করেন।

NewsDetails_03

এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মিল্কী রানী দাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানি, দপ্তর সম্পাদক অজহা ত্রিপুরা, মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউনু মার্মা, সাধারণ সম্পাদক শ্যামলি বিশ্বাস, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ফারজানা আক্তার ববি প্রমুখ। সম্মেলনে সকলের মতামতের ভিত্তিতে কুলসুমা বেগমকে সভাপতি, নুরুন্নাহার বেগমকে সাধারণ সম্পাদক, মনোয়ারা তাহের ও ঞোঞোসেই মার্মাকে সাংগঠনিক সম্পাদক করে আংশকি কমিটি গঠন করা হয়।

লামা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা পারুল কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে বলেন, আগামী এক মাসের মধ্যে সকলের সাথে সমন্বয় করে ৫১ সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি গঠনের শর্তে আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

সম্মেলনে বক্তারা বলেন, বর্তমান সরকার নারীদের জীবনমান উন্নয়নে ব্যাপক কর্মসূচি হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন। তার মধ্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতাসহ অসংখ্য ভাতা চালু করেছে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশকে বিশ্বের দরবারে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাই মহিলা আওয়ামী লীগ কর্মীদেরকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আরও পড়ুন