লামায় এক রাতে দুই দোকানে চুরি

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলা শহরের দুইটি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত বুধবার দিনগত গভীর রাতে শহরের হাই স্কুল সড়কের রাশেদ স্টোর ও মো. আলীর রাইস মিলে এ চুরির ঘটনা ঘটে। চোরেরা দুই দোকান থেকে নগদ টাকা ও স্বর্ণালংকার সহ প্রায় ৩ লাখ ১৬ হাজার টাকার মালামাল নিয়ে যায়। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। চুরির ঘটনার পর থেকে শহরের অন্য ব্যবসায়ীদের মাঝে চোর আতংকে বিরাজ করছে।

সূত্র জানায়, উপজেলা শহরে প্রায় দেড় হাজারেরও বেশি দোকান পাঠ, রাইসমিল সহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। বুধবার দিনগত রাতের কোন এক সময় চোরেরা রাশেদ স্টোরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে ক্যাশ ড্রয়ার ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা, দুই ভরি ওজনের স্বর্ণালংকার, ১১২ লিটার সোয়াবিন তৈল, ৪৮ কেজি ময়দা, ২৪ কেজি হুইল পাউডার ও ৩০ হাজার টাকার বিভিন্ন কোম্পানীর সিগারেট ও পাশের মো. আলীর রাইস মিল থেকে ৩ বস্তা ধান, ২ বস্তা কুড়া, ১২ টি মুরগী সহ ১৬ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

NewsDetails_03

ক্ষতিগ্রস্ত রাশেদ স্টোরের মালিক সিরাজ হাওলাদার বলেন, চোরেরা নগদ ৭০ হাজার টাকা ও স্বর্ণালংকার সহ প্রায় তিন লাখ টাকার মালামাল নিয়ে গেছে। এতে আমি পুরোপুরি নি:স্ব হয়ে পড়েছি।

এদিকে লামা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. আমান উল্লাহ বলেন, রাতে হিল ভিডিপির সদস্যরা ডিউটি থাকাকালীন কিভাবে একে একে শহরের দুই দোকানে চুরির ঘটনা ঘটে, তা বোধগম্য নয়। এক রাতে দুই দোকানে চুরির ঘটনায় ব্যবসায়ীরা এখন চোর আতংকে আছেন। চুরি রোধে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদারের আহবান জানান মো. আমান উল্লাহ।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, উপজেলা শহরের দোকান ও রাইস মিলে চুরির ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন