শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে কাপ্তাইয়ে বিক্ষোভ

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের (বিএসপিআই) শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (৫সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভিতর অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এইসময় শিক্ষার্থীরা ঐ শিক্ষকের শাস্তি ও তাঁকে বহিস্কারের দাবি জানান।

সাধারণ শিক্ষার্থীরা জানান, অত্র সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল উড এর জুনিয়র ইনস্ট্রাক্টর মো.এজাবুর আলম(৩৫) সিভিল উড বিভাগের এক ছাত্রীকে বিভিন্ন ভাবে লালসা ও প্রলোভন দেখিয়ে যৌন হয়রানির চেষ্টা করে আসছেন। অভিযুক্ত ছাত্রী উক্ত শিক্ষকের বিচার চেয়ে গত ২৮আগস্ট চট্রগ্রাম হতে ডাকযোগে যোগে অধ্যক্ষ বরাবরে একটি চিঠি পাঠায়। তারই প্রেক্ষিতে আজকের এই সমাবেশ।

NewsDetails_03

এদিকে সুইডেন পলিটেকনিক অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মতিন হাওলাদার জানান, আমি গত ৩০ আগস্ট অভিযোগের চিঠি পাই এবং ঐ দিন চিঠি পেয়ে মেকানিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান ওমর ফারুকে আহবায়ক করে ৭সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করি এবং ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিল করার জন্য বলি। তদন্ত রিপোর্টে যা আসে তা কারিগরি মন্ত্রণালয় পাঠিয়ে দিব বলে তিনি জানান।

এদিকে তদন্ত কর্মকর্তা ওমরু ফারুক এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা চিঠি পেয়ে তদন্ত কার্যক্রম শুরু করেছি মাত্র তিনদিন হলো। উভয়ের সাথে কথা বলে আমরা তদন্ত রিপোর্ট অধ্যক্ষের বরাবরে দায়ের করব।

অভিযুক্ত শিক্ষকের সাথে টেলিফোনে কথা বললে তিনি জানান, এগুলো সব বানোয়াট ও মিথ্যা অভিযোগ। যে অভিযোগ করেছে তারা আমার পরিবারের সদস্য।

আরও পড়ুন