সাজেকে ফের চাঁদের গাড়ি খাদে, আহত ১২

NewsDetails_01

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের হাউজ পাড়া এলাকায় যাত্রীবাহী চাঁদের গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা ১২টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে চাঁদের গাড়িটি ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এ ঘটনায় ১২ যাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। এসব তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা।

ইউপি চেয়ারম্যান জানান, দুপুর ১২টার দিকে সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় বেয়ে নামার সময় গাড়িটি (ঢাকা-ঘ ৫৭৬১) নিয়ন্ত্রণ হারিয়ে আনুমানিক ১০০ ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা সবাই আহত হয়েছেন। আহতরা অধিকাংশ সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় নিশ্চিত করা যায়নি।

NewsDetails_03

জানা গেছে, দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দ্রুত দিঘীনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আলম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সাজেক-বাঘাইহাট সড়কে যান চলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শিগগিরই চালক ও মালিক সমিতির সাথে কথা বলে গোটা ব্যবস্থাপনাকে নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেয়া হবে। এছাড়া আজকের পর থেকে এই সড়কে ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো চালক গাড়ি নিয়ে বের হতে পারবেন না,প্রশাসন সেই পদক্ষেপ নিয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, একটি পর্যটন এলাকায় এভাবে পর পর দুর্ঘটনা দুঃখজনক। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগিরই মোবাইল কোর্টের মাধ্যমে ফিটনেসবিহীন যানবাহন ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন