২৯ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি-বেংছড়ি সড়ক উন্নয়নের উদ্যোগ

২৯ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি-বেংছড়ি সড়ক উন্নয়নে উদ্যোগ নিয়েছে এলজিইডি
বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার পেছিয়ে থাকা জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন ও এলাকাবাসীর যাতায়াত সুবিধার্থে ২৯ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি থেকে বেংছড়ি সড়ক উন্নয়নের প্রকল্প হাতে নিয়েছে রোয়াংছড়ি উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)।

এলজিইডি সূত্রে জানা গেছে, ৯ কোটি ৩০ লাখ ৭০ হাজার টাকা ব্যয়ে রোয়াংছড়ি-বেংছড়ি সংযোগ সড়কের তারাছা খাল ও রাখইংক্ষ্যং খালসহ ৩টি গার্ডার সেতু নির্মাণ,১৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে বেংছড়ি সড়ক উন্নয়ন ও ৬ কোটি ৮০ লাখ ৩৪ হাজার টাকা ব্যয়ে ঘেরাউ সড়ক নির্মাণে লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করছে এলজিইডি‘র প্রকৌশল বিভাগ।

জানা যায়, এই প্রকল্প বাস্তবায়ন হলে বেংছড়ি পাড়া,অংজাই পাড়া,খাব্রে পাড়া,বেংছড়ি পূর্ণবাসন পাড়া,লুংলে পাড়া,কোয়ালাল পাড়া,খেয়াং কারবারী পাড়া.তারাছা পাড়া,সূর্যবান পাড়া ও সঙ্খমুনি পাড়াসহ বিভিন্ন এলাকার আড়াই হাজার মানুষের জন্য সুবিধা হবে।

স্থানীয়দের সূত্রে জানা যায়,সেতু ও সড়ক নির্মাণে ফলে প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষ নিত্য প্রয়োজনীয় কাঁচামাল ও উৎপাদিত ফসল বাজারজাতকরণে ব্যাপক সুবিধা পাবে।

এছাড়া দূর্গম পাহাড়ি পথ পাড়ি দিয়ে কোমলমতি শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করতে পারবে। কোমল মতি শিক্ষার্থীরা যানবাহনে করে নিয়মিত স্কুলে যেতে পারবে। এর পাশাপাশি এলাকার স্থানীয়রা স্বস্ব উৎপাদিত পণ্য ন্যায্য মূল্যে ক্রয়-বিক্রয় করতে পারবেন। এতে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হতে পারবে ।

স্থানীয় বাসিন্দা ক্যশৈপ্রু মারমা ও সাংপুই বম জানান, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র একান্ত প্রচেষ্টায় এসব কাজ বাস্তবায়ন হচ্ছে।

রোয়াংছড়ি উপজেলা এলজিইডি অফিসের স্টাফ মো: নাসির ও উপসহকারী প্রকৌশলী মো: এ.কে.এম. আলী আজহার (বাদল) বলেন, ২৯ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি-বেংছড়ি সড়ক উন্নয়নে ইতিমধ্যে প্রকল্প বাস্তবায়নের জন্য টেন্ডার আহবান করার প্রক্রিয়াধীন রয়েছে। টেন্ডারের কাজ শেষ হলে কাজ শুরু করা হবে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. সত্রং চাকমা বলেছেন

    ২৯ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণ রিপোর্টি বাক্য গঠনে অমিল ও বানানের অহরহ ভূল।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।