জেএসএস’র সংঘাত বন্ধের আহবানকে স্বাগত জানিয়েছে ইউপিডিএফ প্রসীত গ্রুপ

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির দুই গ্রুপের সংঘাত বন্ধের আহ্বানকে ইতিবাচক হিসেবে দেখছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপ। আজ সোমবার (১১ নভেম্বর) ইউপিডিএফ প্রসীত গ্রুপের মুখপাত্র অংগ্য মারমা এক প্রেস বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেন।

বিবৃতিতে উল্লেখ করা হয়, গতকাল (১০ নভেম্বর)এম এন লারমার ৩৬তম মৃত্যু বার্ষিকীতে আয়োজিত সভায় জনসংহতি সমিতির উভয় অংশের শীর্ষ নেতারা পাহাড়ী সংগঠনগুলোর মধ্যে সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছেন। এই আহ্বানকে ইউপিডিএফ প্রসীত গ্রুপ ইতিবাচক দৃষ্টিতে দেখছে।

NewsDetails_03

ইউপিডিএফ ১৯৯৮ সাল থেকে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধের আহ্বান জানিয়ে আসছে উল্লেখ করে তিনি বলেন, জনসংহতি সমিতির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার এবং জনসংহতি সমিতি (এমএন লারমা) এর সাধারণ সম্পাদক তাতিন্দ্র লাল চাকমার আহ্বান যদি আন্তরিক হয় তাহলে পার্বত্য চট্টগ্রামে অবশ্যই আন্তঃজুম্ম রক্তাক্ত রাজনৈতিক সংঘাতের অবসান হবে এবং ঐক্য ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ইউপিডিএফ অতীতের সংঘাতের সকল তিক্ত অভিজ্ঞতার বোঝা পেছনে ঝেড়ে ফেলে মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমার ‘ক্ষমা করা ভুলে যাওয়া’ নীতির ভিত্তিতে পার্বত্য চট্টগ্রামের ইতিহাসে ঐক্যের এক নতুন অধ্যায়ের সুচনা করতে প্রস্তুত রয়েছে বলেও ঈঙ্গিত দেয়া হয় বিবৃতিতে।

আরও পড়ুন