বান্দরবানে জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন

“অভিগম্য আগামীর পথে” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে নানা আয়োজনের মধ্য দিয়ে ২৮ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার (৫ডিসেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ,জেলা প্রশাসন ও সমাজসেবার আয়োজনে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে সমবেত হয়। এসময় শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যার্কাড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ অংশ নেয়।

পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন,সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ,সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিলটন মুহুরী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো:ওমর ফারুকসহ ও বিভিন্ন সরকারি বেসরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা প্রতিবন্ধীদের প্রতি আরো বেশি যত্নবান হওয়ার আহবান জানান এবং বলেন প্রতিবন্ধীরা এখন আর বোঝাঁ নয়,তারা ও সুস্থ মানুষের মত দেশের বিভিন উন্নয়ন কাজে অংশ নিচ্ছে।

সভার শেষ পর্যায়ে ১০জন প্রতিবন্ধী ছাত্রদের মধ্যে ডিজিটাল ওয়াকিং স্টিট, ১জন প্রতিবন্ধীকে হইল চেয়ার ও ১১ জন ক্যানসার আক্রান্ত ব্যক্তিকে ৫০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।