খুব শীঘ্রই ভূমি সমস্যার বিরোধগুলোর নিষ্পত্তির কাজ শুরু করা হবে

বান্দরবানে বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক

পার্বত্য চট্টগ্রামের ভূমি সমস্যার সমাধানে খুব শীঘ্রই কমিশনে জমা পড়া বিরোধগুলোর নিষ্পত্তির কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক।

আজ সোমবার (৩ফেব্রুয়ারি) সকালে বান্দরবান শহরের পার্বত্য জেলা পরিষদে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন এর নতুন কার্যালয় উদ্বোধন কালে তিনি একথা বলেন। এসময় তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তির জন্য এই কমিশন কাজ করে যাবে আর এতে কারো আতংকিত হবার কোন কারণ নেই। কমিশনের অফিস উদ্বোধন শেষে কমিশনের নিয়মিত বৈঠক হওয়ার কথা থাকলে ও বৈঠকে রাঙ্গামাটি এবং খাগড়াছড়ির পরিষদের চেয়ারম্যান ও রাজারা উপস্থিত না হওয়ায় কমিশনের বৈঠক হয়নি।

এসময় পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ারউল হক,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, বোমাং সার্কেল চীফ (রাজা) উচ প্রু, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউসারসহ অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে বান্দরবান জেলা পরিষদের মূল ফটকে পার্বত্য নাগরিক পরিষদের নেতাকর্মীরা ভূমি কমিশনের চেয়ারম্যানের গাড়ি অবরোধ করে রাখে। তারা রাস্তার দুপাশে বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে সকাল থেকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে, অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। পরে কমিশনের চেয়ারম্যানের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠনটির নেতাকর্মীরা অবস্থান ধর্মঘট প্রত্যাহার করে এবং একটি স্মারকলিপি প্রদান করেন।

আরও পড়ুন
Loading...