হেডম্যান কার্বারীদের বেতন ভাতা বৃদ্ধি ও সমস্যার সমাধান করা হবে : বীর বাহাদুর

প্রথাগত অধিকার ও আইনের প্রতি বর্তমান সরকার প্রধান আন্তরিক, হেডম্যান কার্বারীদের বেতন ভাতা বৃদ্ধি ও বিভিন্ন সমস্যা সমাধান করা হবে। তিন পার্বত্য জেলায় বিভিন্ন মন্ত্রণালয় থেকে ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কার্যক্রম চলমান আছে বলেও জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊসেশিং এমপি।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হলে সিএইচটি হেডম্যান নের্টওয়ার্ক আয়োজিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রামের পরিবেশ সুরক্ষায় পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের মধ্যে সমন্বয় করে আইনের সুষ্ঠু প্রয়োগ করতে হবে। পাশাপাশি পরিবেশের জন্য ক্ষতিকর দিকগুলো সর্ম্পকে জনগণকে সচেতন থাকার আহ্বান জানান পার্বত্য মন্ত্রী।

এর আগে সকালে পার্বত্য চট্টগ্রাম হেডম্যান সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।
সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে সংরক্ষিত নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায়, মং সার্কেল চীফ সাচিংপ্রু চৌধুরীসহ স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও হেডম্যান-কার্বারীরা উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীকে পুনঃরায় সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সভাপতি ও শান্তি বিজয় চাকমাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি বীর বাহাদুর ঊশেসিং,এমপি।

আরও পড়ুন
Loading...