রাঙামাটিতে করোনা প্রতিরোধে মাঠে ছাত্রলীগ

বাংলাদেশে করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ।

আজ রবিবার (২২ মার্চ) সকাল ১০টায় জেলা ছাত্রলীগের উদ্যোগে রাঙামাটি শহরের বৃহত্তর বনরুপাসহ বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়। বিভিন্ন স্থানে পথচারী, ট্রাফিক পুলিশ, সিএনজি চালক ও সাধারণের মানুষের মাঝে এই সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগ ও রাঙামাটির স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপির নির্দেশে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি অব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার নেতৃত্বে জেলা ও বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা এই কার্যক্রমে অংশ নেন।

এসময় আব্দুল জব্বার সুজন বলেন,আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন,অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে।

সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, ছাত্রলীগের নেওয়া এ উদ্যোগ সারা দেশে মত রাঙামাটির সব উপজেলায় ছড়িয়ে দিতে সংগঠনের সব নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে জেলা ছাত্রলীগ বিভিন্ন শ্রেণি—পেশার মানুষের মাঝে ৩ হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক হ্যান্ড লিফলেট বিলি করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।