বান্দরবানে লক ডাউনর্কৃত ১ হাজার ৪১ পরিবারকে ৭ দিনের ত্রান দিবে রেডক্রিসেন্ট

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনায় বান্দরবানে বেশিরভাগ লক ডাউন করা ক্ষুদ্র নৃগোষ্টি ম্রো সম্প্রদায়ের পাড়াতে খাদ্য সামগ্রী বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট।

আজ সোমবার (৩০মার্চ) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হলরুমে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর এক বৈঠকের মাধ্যমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে এসময় সেক্রেটারি অমল কান্তি দাশসহ ইউনিটের বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লা জানান, বান্দরবানে করোনার আতংকে জেলার ক্ষুদ্র নৃগোষ্টি ম্রো সম্প্রদায়ের ৫০টি পাড়া লকডাউন করেছে তারা নিজেরা নিজেদের উদ্যোগে। এই লকডাউনের কারণে প্রায় ১ হাজার ৪১টি পরিবার গৃহবন্ধি অবস্থায় দূর্গম পাহাড়ে মানবেতর জীবনযাপন করছে।

বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লা আরো জানান, বান্দরবান সদরের ৬টি পাড়া, রোয়াংছড়ি উপজেলায় ২ টি পাড়া, রুমা উপজেলায় ২২ টি পাড়া ও লামা উপজেলায় ২০টি পাড়াতে ম্রো সম্প্রদায়ের নারী ও পুরুষেরা ঘরে আবদ্ধ রয়েছে আর তাই আমরা তাদের পাশে গিয়ে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন, আমরা লক ডাউনরত ম্রো পাড়াতে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্যশৈহ্লা’র নির্দেশনায় চাউল, ডাল, তেলসহ কিছু নিত্য প্রয়োজনীয় দ্রব্য প্রদান করবো। আমরা ১ হাজার ৪১টি পরিবারকে ৭দিনের জন্য খাবার দিয়ে আসবো।

আরও পড়ুন
Loading...