আলীকদমে পাবলিক ডোনারের শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ

বান্দরবানের আলীকদম উপজেলায় দরিদ্র জন গোষ্ঠির মাঝে শীত বস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ করেছে পাবলিক ডোনার নামের একটি বেসরকারী সংস্থা।

শুক্রবার উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের শীবাতলী গ্রামের ১হাজার ৬০০ মানুষের মাঝে এসব বিতরণ করা হয়। এ সময় সংস্থার সদস্য মুকবল হোসেন জুয়েল, লামা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামান, স্থানীয় সমন্বায়ক মো. খলিলুর রহমান, ইউনিয়ন পরিষদ সদস্য মাহমুদুর রহমানসহ গ্রামের সর্দার-কারবারীগন উপস্থিত ছিলেন। দেশের প্রথম কমনওয়েল্থ গেম্স এ স্বর্ণ পদক বিজয়ী জাতীয় শ্যুাটার আতিকুর রহমান ও চট্টগ্রামস্থ ব্যবসায়ী সাইফুদ্দিন জালালীর উদ্যোগে এসবের উদ্যোগ নেন।

এ বিষয়ে স্বর্ণ বিজয়ী জাতীয় শ্যুাটার আতিকুর রহমান ও সাইফুদ্দিন জালালী জানান, তারা প্রতি বছর এই এলাকায় দরিদ্র জনগোষ্ঠির মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।

এরই ধারাবাহিকতায় এ বছরও ৫৫০টি শীত কম্বল, ৬৭০টি সোয়েটার, ৩০০টি শার্ট-প্যান্ট, ১০০টি পাঞ্জাবী, শিশুদের জন্য ২০০টি স্কুল ব্যাগ, ৫০০ ছাত্রদের মাঝে ১৬০০ পিচ খাতা-কলম এবং বেশ কিছু চক-পেন্সিল, রাবার ও ৭০ টি রিচার্জাবল বৈদ্যুতিক বাল্প বিতরণ করা হয়।

একই সাথে পিড়িত মানুষের কল্যাণে তারা চিকিৎসা সেবাসহ নানা ধরণের সামাজিক সেবা মূলক কাজ করছেন শীবাতলী গ্রামে। এসবের মধ্যে রয়েছে, দরিদ্র পাহাড়ী-বাঙ্গালী শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী, মেধাবীদের বৃত্তি প্রদান, বিশুদ্ধ পানি চাহিদা পূরণে দুর্গম এলকায় রিং-টিউব ওয়েল স্থাপন ইত্যাদি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।