করোনায় সম্প্রীতির মেলবন্ধন

কালজয়ী শিল্পি ভুপেন হাজারিকার একটি বিখ্যাত গানের কলি ” একই রক্তে মাংসে গড়া, প্রেম প্রীতিতে হ্রদয় ভরা, কেনো তোমরা সেই মানুষরে ঘৃনা করো” কিংবা ” মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” গানগুলোর বাড়ে বাড়ে ফিরে আসে মানুষের জীবনে। যখন সমগ্র পৃথিবী প্রকৃতির কাছে অসহায় হয়ে পড়ে, মানব সভ্যতা বিপন্ন হয়ে পড়ে, তখন মানুষ মানুষের ত্রানকর্তা হয়ে এগিয়ে আসে যেখানে থাকে না কোন ধর্ম, জাতি, গোষ্ঠী।

সংবাদের এর সুচনাতে এতোগুলো লিখার একটি কারন হলো, দেশে যখন করোনা সংকট মোকাবেলায় সমস্ত কিছু বন্ধ হয়ে গেছে, থমকে গেছে জনজীবন, নিন্ম আয়ের মানুষের চলা মুশকিল হয়ে পড়েছে ঠিক সেই মূহুর্তে রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী ইউনিয়নের রাইখালী বাজারের বাসিন্দা উচিমং মারমা এবং তাঁর স্ত্রী উমাচিং মারমা এগিয়ে আসলেন আত্মমানবতার সেবায়।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকালে এই পরিবারের উদ্যোগে রাইখালীর জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ১১০ টি পরিবারের হাতে তুলে দিলেন পরিবার প্রতি ১০ কেজি চাল, আধা কেজি করে ডাল, তেল, লবন এবং একটি করে সাবান। উচিমং মারমা এবং তাঁর পরিবারের সদস্যরা এইসব হত দরিদ্র মানুষের হাতে তুলে দেন এই ত্রান সামগ্রী।

রাইখালী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক তাদের এই উদ্যোগের প্রশংসা করে জানান,সমাজের ধনী শ্রেনীর লোকজন এইভাবে এগিয়ে আসলে সমাজের খেটে খাওয়া মানুষ এই চরম সংকটে না খেয়ে থাকবে না।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।