কাল নাইক্ষ্যংছড়ির দৌছড়ি যাচ্ছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

স্বাধীনতার ৫১ বছর পর বিদ্যুৎ সংযোগ পাবে স্থানীয়রা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নবাসীর সকল জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে কাল শনিবার (১২ ফেব্রুয়ারি) বিদ্যুৎ সংযোগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্থর উদ্বোধন করতে যাচ্ছেন পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। উদ্বোধনের পর বিদ্যুতের আলো জ্বলবে এই দূর্গম ইউনিয়নে।

জানা যায়, স্বাধীনতার ৫১ বছর পর দৌছড়ি ইউনিয়নে বিদ্যুতের খুটি স্থাপন করে বিদুৎ জ্বালানোর সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়। আর এদিকে ওমিক্রন নামক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার পাশাপাশি দেশেও প্রভাব পড়াতে সাধারণ মানুষের সাথে মতবিনিময় সভা করা অনিশ্চিত হয়ে পড়েছিলো। এর পরও করোনা ভাইরাস সংক্রমণ ধীরে ধীরে কমে আসাতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও বিদ্যুত সংযোগ উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করেন মন্ত্রী বীর বাহাদুর এমপি।

কাল ১২ ফেব্রুয়ারি (শনিবার) স্বাস্থ্যবিধি মেনে বিদ্যুৎ সংযোগসহ উন্নয়ন প্রকল্প ভিত্তিপ্রস্তর উদ্বোধন, নাইক্ষ্যংছড়ি উপবন পর্যটন লেকের নবনির্মিত রেস্তোরাঁ উদ্বোধন ও শীতার্তদের মাঝে কম্বল, সেলাই মিশিন, স্প্রে মিশিন ও কৃষি সরাঞ্জামাদি বিতরণ করবেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও দৌছড়ি ইউপি চেয়ারম্যান মো: ইমরান।

বান্দরবান জেলা আওয়ামীলীগের সদস্য তসলিম ইকবাল চৌধুরী বলেন, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর যা প্রতিশ্রুতি দিবেন তা অক্ষরে অক্ষরে পালন করতে চেষ্টা করেন। এই দৌছড়ি ছিলো একটি দূর্গম জঙ্গল বেষ্টিত একটি এলাকা। বীর বাহাদুরের নির্বাচনী ওয়াদা ছিলো এই দৌছড়ি ইউনিয়নে পাকা রাস্তা, ব্রিজ, কালভার্ট এবং শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন করে এই এলাকাকে শহরের আদলে রূপান্তরিত করা এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌছেঁ দেয়া। তিনি কথা দিয়ে কথা রেখেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।