কুসংস্কার পরিহার করে নারীদের বিজ্ঞানসম্মত ধারনা গ্রহনের আহবান জানালেন অংসুই প্রু চৌধুরী

প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া নারীদেরকে প্রজনন স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ দিয়ে পারিবারিক ও সামাজিকভাবে নিরাপদে বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করে দিতে হবে। বয়ঃসন্ধিকালে কুসংস্কার পরিহার করে বিজ্ঞানসম্মত উপায়ে শারিরিক পরিবর্তনের বিষয়ে প্রশিক্ষণ দিতে হবে। যাতে নারীরা স্বাভাবিক জীবন যাপন করতে পারে। এই বিষয়ে সকলকে সহযোগিতার হাত বাড়াতে হবে। তিনি কিশোরী ক্লাবের জন্য প্রয়োজনীয় উপকরণ সংগ্রহ এবং অবকাঠামো উন্নয়নে সহযোগিতা আশ্বাস প্রদান করেন।

আজ র‌বিবার রাঙামা‌টিতে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ নারী প্রগতি সংঘের সহযোগিতায় স্থানীয় বেসরকারী সংস্থা প্রগ্রেসিভ, টংগ্যা, ওয়েভ ও হিল ফ্লাওয়ারের বাস্তবায়নে ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য এবং আমাদের ভবিষ্যত’ নিয়ে প্রো‌গ্রেস এন্ড শেয়া‌রিং বিষয়ক সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে রাঙামা‌টি পার্বত্য জেলা প‌রিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী এ কথা বলেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ৪র্থ তলার সভাকক্ষে এ সভার অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী প্রগতি সংঘের প্রজেক্ট ম্যানেজার সঞ্জয় মজুমদার।

অনুষ্ঠানে ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিতীশ চাকমা,পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মোঃ আনোয়ারুল আজিম, টংগ্যা-র নির্বাহী পরিচালক ডাঃ পরশ খীসা, প্রগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, ওয়েভ এর নির্বাহী পরিচালক নাইপ্রু মেরী, হিল ফ্লাওয়ারের প্রকল্প ব্যবস্থাপক প্রীতি রঞ্জন তঞ্চঙ্গ্যা এবং এনজিওসমূহের কর্মকর্তা ও প্রকল্পের কর্মকর্তা, কর্মচারী ও কিশোরী ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন। সভাশেষে প্রধান অতিথি স্থানীয় বেসরকারী সংস্থাসমূহের বিভিন্ন কর্মকান্ডের গ্যালারী পরিদর্শন করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।