নাইক্ষ্যংছড়িতে উৎসাহ উদ্দীপনায় চলছে শারদীয় দুর্গোৎসব

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের কেন্দ্রীয় হরি মন্দিরে একটি ও বাইশারী এবং ঘুমধুম ইউনিয়নে একযোগে সনাতন ধর্মাবলম্বীদের এই দুর্গোৎসব চলছে। উৎসবকে ঘিরে মন্ডপসহ সনাতনী পল্লীতে চলছে সাজ সাজ রব। প্রতিদিনই অসংখ্য ভক্ত ভীড় জমাচ্ছে কেন্দ্রীয় হরি মন্দির এলাকায়। দুর্গাপূজার অষ্টমী উপলক্ষে রবিবার সকাল থেকে চলছে পুজা অর্চনা ও অঞ্জলি প্রদান ও ধর্মীয় প্রার্থনা এবং পুতিপাঠ।

নাইক্ষ্যংছড়ি হরি মন্দির শারদীয় দূর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি বৃষ্ণ কুমার দাশ ও সাধারণ সম্পাদক পলাশ পাল জানিয়েছেন,এবার শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে পারছেন তারা। এজন্য পার্বত্যমন্ত্রীসহ জেলা-উপজেলা প্রশাসন এবং জেলা পরিষদের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

নাইক্ষ্যংছড়ি কেন্দ্রীয় হরি মন্দির পরিচালনা কমিটির সভাপতি মতিলাল সূত্র ধর ও সাধারণ সম্পাদক কৃষ্ণ কুমার দাশ জানান,উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি পূজামন্ডপ এলাকা পরিদর্শণ করেছেন এবং প্রশাসনের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এছাড়াও পুলিশের পক্ষ থেকেও সার্বক্ষনিক নিরাপত্তায় জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ১৮ বছর যাবৎ নাইক্ষ্যংছড়ি কেন্দ্রীয় হরি মন্দিরে এই দূর্গোৎসব পালিত হচ্ছে। প্রতি বছরের মতো এবারো দশমী পালনের মধ্য দিয়ে সনাতনী সমাজের এই বৃহত্তম শারদীয় দুর্গোৎসব নাইক্ষ্যংছড়িতে সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।