পৌর নির্বাচন নিয়ে প্রচার প্রচারনায় জমজমাট বান্দরবান

বান্দরবানে চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি। প্রথম বারের মত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে এই ভোট নেওয়া হবে।

আসন্ন বান্দরবান পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রতীক পাওয়ার পর থেকেই প্রার্থীদের ব্যাপক প্রচারণা শুরু হয়েছে। মেয়র থেকে শুরু করে কাউন্সিলর প্রার্থীগণ দিন রাত প্রচার প্রচারণায় সময় কাটাচ্ছেন।

কয়েকটি নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, প্রার্থীদের সাদাকালো পোস্টার শহরের অলি গলিতে ছেয়ে গেছে। তাছাড়া নেতা কর্মীরা দলে দলে নিজেদের প্রার্থীর মার্কা নিয়ে জনগণের দুয়ারে দুয়ারে ঘুরছে।

ছোট ছোট দলে বিভক্ত হয়ে নির্বাচনি এলাকায় গণসংযোগ ও সভা করে জনগণের মন জয় করার চেষ্টা চালাচ্ছে সকলে, এতে পিছিয়ে নেয় প্রার্থীদের পরিবারের সদস্যরাও। তারাও প্রচারনার মাঠে নামছে জোরে সোরে।

এদিকে পৌর নির্বাচনে দুই হেভি ওয়েট মেয়র প্রার্থী আওয়ামী লীগ ও বিএনপি’র প্রচার-প্রচারনায় চোখে পড়ার মত হলেও বাকী অন্যান্য দলগুলোকে এখনও পর্যন্ত তেমন করে মাঠে দেখা যাচ্ছে না। সকাল থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত সুরের তালে তালে মাইকের আওয়াজে ভোটের প্রচারনায় যেন উৎসব মুখর হয়েছে বান্দরবান শহর।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বিএনপির ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মো: শাহজাহান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত মো: নাছির উদ্দিনের নারিকেল গাছ ও স্বতন্ত্র প্রার্থী বিধান লালার প্রতীক মোবাইল ফোন। এছাড়াও নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৯জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭জন প্রার্থী অংশ নিচ্ছে।

নির্বাচনে ১৩টি কেন্দ্রে পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৭২৯ জন,তার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ১২০ জন ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।