বান্দরবানে পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ প্রদান

বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অবহিতকরণ সভায় জেলা প্রশাসক মো:আসলাম হোসেন
ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে পুরোহিত ও সেবাইতদের প্রশিক্ষণ প্রদান উপলক্ষে এক অবহিতকরণ সভা অনুষ্টিত হয়েছে। সোমবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অবহিতকরণ সভা অনুষ্টিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন।এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আলী হোসেন,ডেপুটি সিভিল সার্জন ডা:তাহমিনা শবনম সুবাহান,হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি প্রিয়তোষ শর্মা চন্দন,প্রশিক্ষণ কর্মকর্তা সুমন চন্দ্র পাল,বান্দরবান কেন্দ্রীয় দুর্গা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমল কান্তি দাশসহ বান্দরবানের সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্ধ ও বিভিন্ন ধর্মীয় সংগঠনের সদস্য ও মন্দিরের পুরোহিতরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বান্দরবানে তিনদিনব্যাপী এই প্রশিক্ষণ প্রদান করা হবে এবং চট্টগ্রাম বিভাগের এগার জেলায় ৯শত ৫০ জন পুরোহিতকে ও ২হাজার ১শত ২৫জন সেবাইতকে এই প্রশিক্ষনের আওয়তায় আনা হবে।
আয়োজককারীরা জানান,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বাস্তবায়নে এই প্রশিক্ষনে পুরোহিত ও সেবাইতদের হিন্দু আইন ও পূজা পদ্ধতি, ভূমি আইন,আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ ,সামাজিক মূল্যবোধ,কৃষি ও বনায়ণ, গবাদি পশু পালন এবং খাদ্য ও স্বাস্থ্য সেবা সর্ম্পকে তিন দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।