বিএনপির কারণেই পাহাড়ে বিপর্যয়: ওবায়দুল কাদের

সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপির কারণেই পাহাড়ে বিপর্যয় হয়েছে, দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির আমলে ৪ লাখ মানুষকে পাহাড়ে ঢুকিয়ে পাহাড়ের ভারসাম্য নষ্ট করা হয়েছে। সে কারণেই সাম্প্রতিক সময়ে এমন বিপর্যয় নেমে এসেছে।’ শনিবার বিকাল ৪টায় ফেনীর মহীপালে নির্মাণাধীন একটি ওভারব্রিজ পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির কারণেই পাহাড়ে বিপর্যয় নেমে এসেছে। তারা যে ৪ লাখ বাঙালিকে সেখানে পুনর্বাসন করেছিলো তাদের জন্য তারা (বিএনপি) সেখানে কিছুই করে নাই। বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন তারা পাহাড়াকে বিপন্ন করেছে। তাদের দীর্ঘদিনের উপেক্ষা ও অবহেলার পরিণতিতেই আজকের এই বিপর্যয়।’
প্রসঙ্গত, সম্প্রতি পাহাড় ধসের ঘটনায় পার্বত্য জেলাগুলোয় ১৫৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাঙামাটিতে ১১২ জন, চট্টগ্রামে ৩০ জন, বান্দরবারে ৯ জন ও কক্সবাজারে দুইজন নিহত হন।
বিএনপি নির্বাচনে না এলে ফের ধ্বংসের লীলা চালাবে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘গত নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি স্কুল-কলেজ ও সরকারি স্থাপনা পুড়িয়েছে। প্রতিহিংসার রাজনীতি করে বাস চালক, হেলপারসহ সাধারণ যাত্রীদের পুড়িয়ে মেরেছে। এখনও তারা অপরাজনীতির পথে রয়েছে।’ওবায়দুল কাদের আরও বলেন, ‘প্রধানমন্ত্রী চান তারা (বিএনপি) নির্বাচনে আসুক, ইতিবাচক রাজনীতি শুরু করুক।’
এসময় মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন- ফ্লাইওভার নির্মাণ কাজে নিয়োজিত প্রকল্পের অতিরিক্ত পরিচালক কর্নেল আহমেদ জামিল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ঐক্য সিং, জেলা প্রশাসক মনোজ কুমার রায়সহ প্রমুখ। খবর- বাংলাট্রিবিউন এর।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।