রাঙামাটির সাবেক পৌর মেয়র ভুট্টোর বিরুদ্ধে দুদকের মামলা

রাঙামাটি পৌরসভার সাবেক পৌর মেয়র ও বিএনপি নেতা সাইফুল ইসলাম ভুট্টোর বিরুদ্ধে প্রায় ২০ লাখ আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ ছাড়া একই মামলায় পৌরসভার সাবেক হিসাব রক্ষন কর্মকর্তা (বর্তমানে রাউজান পৌরসভায় কর্মরত) সাকুর মিয়া, কর আদায়কারী নির্মল কান্তি দাশ, হিসাব সহকারী মোঃ নুরুল আমিনকে আসামি করা হয়েছে। সাইফুল ইসলাম ভুট্টো ২০১১-২০১৫ মেয়াদে রাঙামাটি পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।

গত বৃহস্পতিবার দুদক রাঙামাটি অফিসের সহকারী পরিচালক মো. আবুল বাশার বাদী হয়ে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা করেন। মামলা নং- ২, তারিখ ১৩/০৮/২০২০। মামলা গ্রহণ করেন যুগ্ম জেলা জজ সাইফুল এলাহী।

দুদক সূত্র জানায়, রাঙামাটি পৌরসভায় কর্মরত থাকাকালীন সময়ে একে অপরের যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে পৌর কর ও ভ্যাটবাবদ ১৯ লাখ ৮৮ হাজার ৮৪৭ টাকা ব্যাংক থেকে উত্তোলন করে সরকারী কোষাগারে জমা না দিয়ে নিজেরা আত্বসাৎ করেন। পরবর্তীতে, ঘটনার দুই বছর পর ২০১৭ সালে সাবেক মেয়রের স্বাক্ষর কেটে দিয়ে হিসাবরক্ষন কর্মকর্তা সাকুর মিয়া নিজের স্বাক্ষরে আত্বসাতের ঐ টাকা সরকারী কোষাগারে জমা দিয়ে দেন। ফলে, দুদক আইনের ৪০৯ এবং ৫(২) ধারা লঙ্ঘিত হওয়ায় সাবেক মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টোসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে মামলা করা হয়।

দুদক রাঙামাটি অফিসের সহকারী পরিচালক মো. আবুল বাশার মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, ‘অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়ার পর মামলা করা হয়েছে। তদন্তে আর কারো সম্পৃত্ততা থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।