সাংবাদিক মোজাক্কির হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামীলীগের দু’পক্ষের গোলাগুলিতে সাংবাদিক বুরহান উদ্দিন মোজাক্কির হত্যার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছে বান্দরবানের সাংবাদিকরা।

আজ ৩ মার্চ (বুধবার) সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে একই স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিকরা হাতে হাত রেখে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিকরা বলেন, সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনের স্বীকার হচ্ছে বেশি। এছাড়াও রয়েছে আইন ও মামলার ভয়। সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের দেয়া হচ্ছে হুমকি। হত্যা ও হামলার ঘটনাও ঘটছে অহরহ। এটি দেশের জন্য শুভকর নয় বলে জানান বক্তারা। এসময় সারাদেশে সাংবাদিকদের উপর হামলা ও হত্যার ঘটনাগুলো সুষ্ঠ তদন্তের দাবির সাথে সাথে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক, দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি কৌশিক দাশসহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।