আলীকদমে বিএনপি’র গণমিছিল

NewsDetails_01

আওয়ামী লীগ সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকে ঘরোয়া ভাবে নিজেদের কর্মসূচী পালন করে আসলেও দীর্ঘদিন পর নেতাকর্মীদের উপস্থিতিতে বান্দরবানের পুলিশের উপর ইট পাটকেল মারবেন না, তারা হুকুম পালন করে মাত্র, রাজপথে বিএনপির নেতাকর্মীদের গণমিছিল ও মহা প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ আগষ্ট) বিকালে পানবাজারের উত্তরপালং পাড়া সড়কে দ্রব্যের উর্ধগতি, নেতাকর্মীদের হুম, হত্যার প্রতিবাদে গণ মিছিল ও গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রামের দায়িত্ব প্রাপ্ত নেতা শাহজাহান।

NewsDetails_03

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা অস্ত্র দিয়ে ক্ষমতায় যেতে চাই না। আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনা সরকারের পতন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করব। দ্রব্য মূল্যের উর্ধগতি, লোডশেডিং জন জীবন চরম কষ্টের। নেতাকর্মী ও সাধারণ মানুষের মনে আগুন জ্বলছে। সেই আগুনে শেখ হাসিনা পুড়ে ছাই হয়ে যাবে। তাদের এক মন্ত্রী ভারতকে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে বলেছেন এরমধ্যে দিয়ে প্রমাণ হয় শেখ হাসিনা এই দেশের সরকার নয়। তিনি ভারতের পুতুল সরকার। এই দেশের জন্য তার কোন মায়া নেই।

তিনি আরও বলেন, পুলিশের উপর হামলা চালাবেন না। ইট, পাটকেল মারবেন না। পুলিশ অসহায় তারা হুকুম পালন করছেন মাত্র। আমাদের আন্দোলন সেই সরকারের বিরুদ্ধে, নির্দেশ যারা নির্দেশ দিচ্ছে। তৈরী থাকুন।আন্দোলনের ডাক দিলে রাজপথে নেমে পড়বেন। জীবনের কোন পরোয়া নেই বিএনপির রক্তে। তারা আগেও বহুবার জীবন দিয়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক মোহাম্মদ মাশুক আহমেদের সভাপতিত্বে ও জুলফিকার আলী ভুট্টোর সঞ্চালনায় জেলা বিএনপির সভাপতি ম্যামাচিং, সাধারণ সম্পাদক জাবেদ রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার শিরিন, যুবদলের সভাপতি মোহাম্মদ ইলিয়াস মিয়া,সদর যুবদলের সভাপতি মোঃ মারুফসহ জেলা উপজেলার শীর্ষ নেতা ও কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন