আলীকদমে মাহিন্দ্র উল্টে শিশু শিক্ষার্থীসহ ১২ জন আহত

NewsDetails_01

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় মাহিন্দ্র গাড়ি উল্টে ১২ যাত্রী আহত হয়েছেন। এর মধ্যে ৯ জন শিক্ষার্থী রয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলার আলীকদম-লামা সড়কের রেপারপাড়া কেরারঝিরি এলাকায় এ দূর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর আহত ৩জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দূর্ঘটনায় আহত শিক্ষার্থীরা হলেন, লিজা আক্তার (১৫), মোঃ জীবন (১৩), শেফুফা আক্তার (১৪), জান্নাত আক্তার (১৬), আবু বক্কর (২), মো. শান্ত (১২), মোঃ রাজু (১২), জোসনা বেগম (২০) ও চালক মো. শামীম (১৭)। আহতরা সবাই উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের সিবাতলী পাড়ার বাসিন্দা বলে জানা গেছে।

NewsDetails_03

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রেপারপাড়ি বাজার থেকে বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে যাত্রী বোঝাই করে একটি মাহিন্দ্র গাড়ি শীতাবতলী পাড়ায় যাচ্ছিল। এ সময় গাড়িটি সড়কের কেয়ারারঝিরি নামকস্থানে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে গাড়িটি উল্টে গেলে ৯ শিশু শিক্ষার্থী সহ ১২জন আহন হন। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে কাছাকাছি লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতদের মধ্যে মো. রাজু, মো. শান্ত ও মাহিন্দ্র চালক মো. শামীমের অবস্থা আশঙ্কা জনক হলে দায়িত্বরত চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে পাঠিয়ে দেন।

যাত্রী জোসনা বেগম অভিযোগ করে জানান, ছোট বড় মিলে ড্রাইভার সহ আমরা গাড়িতে ১৪ জন ছিলাম। অল্প বয়সের ছোট ছেলে গাড়ি চালাচ্ছিল। অতিরিক্ত যাত্রী বোঝাই ও অদক্ষ ড্রাইভার হওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। আহতদের মধ্যে আশঙ্কা জনক হওয়ায় ৩ জন শিক্ষার্থীকে চমেক হাসপাতালে রেপার ও বাকীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক শহীদুল ইসলাম।

এই ব্যাপারে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী জানায়, দূর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে সাথে সাথে হাসপাতালে পুলিশের টিম পাঠিয়েছি। দুর্ঘটনা কবলিত এলাকাটি আলীকদম উপজেলায় হওয়ায় আলীকদম থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন