ইউজিসি সদস্যের সাথে রাবিপ্রবির ভিসির সৌজন্য সাক্ষাৎ

NewsDetails_01

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. হাসিনা খানের সাথে মঞ্জুরী কমিশন কার্যালয়ে আজ র‌বিবার সাক্ষাৎ করেন রাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার। এসময় তিনি রাঙামা‌টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

সৌজন্য সাক্ষাৎকালে কমিশ‌নের নবনিযুক্ত সদস্য কে উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার রাঙামা‌টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে অভিনন্দন জানান এবং সুবিধা মতো সময়ে পার্বত্য চট্টগ্রামের উচ্চ শিক্ষার অনন্য এ প্রতিষ্ঠান রাবিপ্রবিতে ভ্রমনের আমন্ত্রণ জানান। এসময় ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান উপস্থিত ছিলেন।

NewsDetails_03

উল্লেখ্য,গত ০৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের বিশিষ্ট গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাসিনা খান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক ড. হাসিনা খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক। স্বাধীনতা পদকপ্রাপ্ত এ বিজ্ঞানী ইলিশের জিন রহস্য ও পাটের জিন বিন্যাস আবিষ্কারের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন। ইউজিসি প্রফেসর হিসেবেও বিশিষ্ট এ গবেষক দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন