এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে যোগ দিচ্ছে বাংলাদেশ কারাতে ফেডারেশনের প্রতিনিধি দল

NewsDetails_01

মালয়েশিয়ার মালেকয়া তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৯তম এশিয়ান সিনিয়র কারাতে চ্যাম্পিয়নশীপ-২০২৩ ।

এরইমধ্যে এশিয়ার ক্রীড়া কারাতে প্রতিযোগিতার সর্বোচ্চ এ স্তরে যোগ দিতে মালয়েশিয়ায় অবস্থান করছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের একটি দল। ২১-২৩ জুলাই এ তিনদিন মালেকায় অনুষ্ঠিত হবে ১৯তম এশিয়ান সিনিয়র কারাতে চ্যাম্পিয়শীপ।

এবারের আসরে বাংলাদেশের হয়ে প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। দলের অন্যরা হচ্ছেন, বাংলাদেশ কারাতে ফেডারেশনের টিম ম্যানেজার হারুন উর রশিদ, কোচ নূর মোহাম্মদ রকি, আলেকজেন্ডার বো, মইনুল হোসেন, রেফারি আওলাদ হোসেন, এস ইসলাম শুভ, শরীফ জাদা কাউসার আহমেদ, অ্যাথলেট সাঈদ মোহাম্মদ মোহোরম অলি এবং মো. জোবায়ের ।

NewsDetails_03

বাংলাদেশ কারাতে ফেডারেশনের কর্মকর্তারা জানান, এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশিপ এশিয়ার ক্রীড়া কারাতে প্রতিযোগিতার সর্বোচ্চ স্তর। বিশ্ব কারাতে ফেডারেশন (WKF) এর তত্বাবধানে এশিয়ান কারাতে ফেডারেশন (AKF) দ্বারা প্রতিযোগিতাটি প্রতি দুই বছরে একটি ভিন্ন দেশে অনুষ্ঠিত হয়। এবারের আসরে বাংলাদেশসহ ৪০টি দেশ অংশ নিয়েছে। এটি কারাতে খেলার বৃহত্তম আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা। এটি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি দ্বারা স্বীকৃত একমাত্র কারাতে সংস্থা।

আরো জানা যায়, AKF প্রতি দুই বছরে অলিম্পিক এবং এশিয়ান গেমসের মধ্যে জুনিয়র এবং সিনিয়র এশিয়ার কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করে ।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হবে ১৯তম এশিয়ান সিনিয়র কারাতে চ্যাম্পিয়শীপ-২০২৩ । কংগ্রেসরা এখানে ভোট দিবেন। একই সাথে বিভিন্ন দেশ থেকে আসা রেফারি ও কোচরাও বিভিন্ন পরীক্ষায় অংশ নিবেন। সেই সাথে বিভিন্ন দেশের অ্যাথলেটরাও প্রতিযোগিতায় নামবেন।

আরও পড়ুন