কাপ্তাইয়ে বুনোহাতির তান্ডব

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই শিল্প এলাকায় অবস্থিত বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) এর লাম্বার প্রসেসিং কেন্দ্রের (এলপিসি) রেস্ট হাউজ কক্ষে ডুকে বুনোহাতির দল রান্নাঘরে ব্যাপক ভাংচুর করেছে।

আজ সোমবার (৮ জানুয়ারী) দিবাগত রাত ৩টা হতে ভোর ৫টা পর্যন্ত বুনোহাতির দল এই তান্ডব চালায় বলে জানান এলপিসির সহ ব্যবস্থাপক (হিসাব) বিলাস কুমার বিশ্বাস।

NewsDetails_03

তিনি আরোও বলেন, হাতির পালটি রেস্ট হাউজের দরজা,জানালা ও রান্নাঘর ব্যাপক ভাংচুর করে। এসময় রেস্ট হাউজের কর্তব্যরত আনসার সদস্যরা দৌঁড়ে পালিয়ে রেস্ট হাউজের দ্বিতীয় তলায় অবস্থান নেন এবং রেস্ট হাউজে অবস্থানরত সকলকে সচেতন করেন।

এদিকে হাতির পালটি একই দিন রাতে কাপ্তাই সহ ব্যবস্থাপনা কমিটির (সিএমসি) সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী সাধারণ সম্পাদক কাজী মাকসুদুর রহমান বাবুলের কলাবাগান খেয়ে সাবার করে দেন বলে জানান এই কর্মকর্তা।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, বনের মধ্যে কোন খাদ্য না থাকার কারনে লোকালয়ে বুনোহাতির দল আসছেন। তাছাড়া এই অঞ্চলে নতুন করে কয়েটি হাতি বাচ্চা দেয়ার ফলে খাদ্যর সন্ধানে লোকালয়ে আসছেন তারা। এই ঘটনায় কাপ্তাই শিল্প এলাকায় বসবাসরত বাসিন্দাদের মধ্যে আতংক দেখা দিয়েছে।

আরও পড়ুন