বান্দরবানে বীর বাহাদুর উশৈসিংকে ফুল দিয়ে বরণ

NewsDetails_01

দ্বাদশ সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০নং আসনে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। তিনি পেয়েছেন এক লাখ ৭২ হাজার ৬৭১ ভোট। তার প্রতিদ্বন্ধী একমাত্র প্রার্থী লাঙ্গল প্রতীকের এ টি এম শহীদুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৩ শত ৬১ভোট।

গত রোববার (০৭ জানুয়ারি) রাত দশটায় বান্দরবান জেলা রিটার্নিং কর্মকর্তা ও বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন তার কার্যালয়ে এই ফলাফল ঘোষণা করেন। এসময় তিনি বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থী বীর বাহাদুরকে বিজয়ী ঘোষনা করেন। নির্বাচনে মোট ৬৪.৯ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানান তিনি।

এর আগে ৭জানুয়ারী (রবিবার) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়, এরপর শুরু হয় গণনা।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং টানা ৭ম বারেরমত ৩০০নং আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় আজ সোমবার (০৮ জানুয়ারী) সকাল থেকেই দলীয় নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা বীর বাহাদুর উশৈসিংকে ফুল দিয়ে বরণ করে নেন।

NewsDetails_03

সকালে প্রথমে বান্দরবান প্রেসক্লাবের পক্ষ থেকে বীর বাহাদুর উশৈসিংকে ফুল দিয়ে বরণ করে নেন বান্দরবান প্রেসক্লাবের সদস্যরা। এসময় প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এরপরে জেলা আওয়ামীলীগ,কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন এলাকার জনগণ ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিংকে বরণ করে নেন।
এসময় বীর বাহাদুর উশৈসিং এর সাথে জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা, সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি উজ্বল কান্তি দাশসহ দলীয় বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে টানা ৭ম বারেরমত সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী ও এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন ৩০০নং আসনের সংসদ সদস্য বীর বাহাদুর। তিনি বলেন, ধারাবাহিকভাবে বান্দরবানের উন্নয়ন কাজ তরান্বিত করা হবে। শিক্ষা, স্বাস্থ্য,যোগাযোগসহ সকল ক্ষেত্রের উন্নয়নের জন্য আওয়ামীলীগ সরকার কাজ করে যাবে।

প্রসঙ্গত: বান্দরবান ৩০০নম্বর আসনে মোট ভোটার দুই লাখ ৮৮ হাজার ৩০জন। ১৮২টি ভোটকেন্দ্রের ৭২৭টি ভোটকক্ষে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়, আর এক লাখ ৭২ হাজার ৬৭১ ভোট পেয়ে টানা ৭ম বারের মত সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলেন বীর বাহাদুর উশৈসিং।

আরও পড়ুন