কাপ্তাইয়ে এক নানার জন্য নানা মানুষের ভালোবাসা !

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার বড়ইছড়ি সদরের একজন ক্ষুদ্র ব্যবসায়ী আবু বক্কর ফকির। যিনি স্থানীয়দের কাছে নানা নামে পরিচিত। কিছুদিন পূর্বেও তাঁর দোকানের অবস্থা ছিলো খুব করুণ। খুব কষ্টে দিনাতিপাত করে জরাজীর্ণ দোকানটিতে ব্যবসা করে আসছিল। দোকানে অর্থ কষ্টে তেমন মালামাল ও তুলতে পারছিলেন না। কিন্তু বিষয়টি চোখে পড়ে কাপ্তাই উপজেলা সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও কাপ্তাই ফোরাম এডমিন আলিব রেজা লিমনের। এসময় তিনি এই অসহায় আবু বক্কর ফকিরের পাশে দাঁড়ান এবং দোকানের জরাজীর্ণ অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন। ওই পোস্টটি দেখে তখন অনেক স্বহৃদয়বান ব্যক্তি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

সর্বশেষ গত শনিবার নানা নামে খ্যাত আবু বক্কর ফকির তাঁর সেই দোকানের নতুন অবস্থা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। হয়তো তিনি কখনো কল্পনা করেনি যে, সকলের আন্তরিক সহযোগিতায় তিনি এমন একটি দোকান উপহার পাবেন।

জানা যায়, কাপ্তাইয়ের সেই মানুষটি অর্থাৎ সাবেক ছাত্রলীগ সাধারন সম্পাদক আলিব রেজা লিমন এর ঐকান্তিক প্রচেস্টায় ও কিছু সহৃদয়বান ব্যাক্তির সহযোগিতায় নানার সেই জরাজীর্ণ দোকানটিকে সুসজ্জিত করে উপহার দেওয়া হয়েছে।

NewsDetails_03

এবিষয়ে আলিব রেজা লিমন বলেন, এই অসহায় বয়োজ্যেষ্ঠ আবু বক্কর ফকিরের দোকানটার জরাজীর্ণ অবস্থা দেখে তার হৃদয়ে কষ্ট অনুভব হয়। পরে কিছু সহৃদয়বান ব্যাক্তি ও আরিফুর রহমানের সহযোগিতা নিয়ে পেপসি কোম্পানীর আকর্ষণীয় লোগো সম্বলিত সুসজ্জিত একটি দোকান সম্প্রতি ওই বৃদ্ধকে তার পুরনো দোকানের জায়গায় উপহার দেওয়া হয়েছে। যেখানে নতুন দোকানের সাথে বিক্রয়ের জন্য কিছু মালামাল ও কাপ্তাই ফোরামের পক্ষ হতে কিছু নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

এদিকে এই মানবিক কর্মযজ্ঞে অংশ নিয়েছেন কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান। যিনি নিজে উপস্থিত থেকে গত শনিবার এই দোকানের উদ্বোধন করেছেন এবং তিনি ও কিছু সহযোগিতা করেছে অসহায় বৃদ্ধ আবু বক্কর ফকিরকে। এবং “নানার দোয়ান” নামে নামকরণ করে দোকানের শুভ উদ্বোধন করেন তিনি।

এসময় কাপ্তাই উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই খোকন, সাবেক ছাত্রলীগ নেতা নোমান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এইসময় সকলেই নানার দোকানের সফলতা কামনা ক

আরও পড়ুন