কাপ্তাইয়ে কঠোর লকডাউন : নির্দেশনা মানাতে প্রশাসন ও পুলিশ তৎপর

NewsDetails_01

কঠোর লকডাউন চলছে রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায়। আজ সোমবার (৫ এপ্রিল) লকডাউনের প্রথমদিনে কাপ্তাই এ জরুরী সেবা ব্যতিত সকল ধরনের যানবাহন বন্ধ ছিলো। এইছাড়া খাবার, ঔষধের দোকান এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। এইসময় সরকারি নির্দেশ অমান্য করায় দন্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় ৯ টি মামলা এবং ১৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

কাপ্তাই উপজেলা নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এবং উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাইনুল হোসেন চৌধুরী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই জরিমানা আদায় করেন।

লকডাউন এর প্রথম দিনে উপজেলা সদর বড়ইছড়িতে ইউএনও মুনতাসির জাহান জনগণকে অহেতুক ঘর থেকে বের না হবার জন্য পরামর্শ দেন এবং সরকারি সিদ্ধান্ত মেনে চলতে অনুরোধ করেন।

NewsDetails_03

এদিকে কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার ভুমি মাইনুল হোসেন চৌধুরী কাপ্তাই এর নতুনবাজার, শিলছড়ি, চিৎমরম সহ বিভিন্ন জায়গায় অভিযান করেন।

অপরদিকে লকডাউন কার্যকর করতে তৎপর ছিলেন কাপ্তাই থানা এবং চন্দ্রঘোনা থানা পুলিশ এর সদস্যদের। কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন এর নেতৃত্বে পুলিশ সদস্যরা সকাল হতে রেশম বাগান কেপিএম, বারঘোনিয়া গেইট,বড়ইছড়ি সহ বিভিন্ন জায়গায় টহল দেন। এইসময় ওসি মোঃ নাসির উদ্দীন মাইকিং করে জনগনকে সরকারি নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরীর নেতৃত্বে পুলিশ এর সদস্যরা সকাল হতে চন্দ্রঘোনা থানা এলাকাধীন ফেরিঘাট, রাইখালী বাজার, কারিগরি পাড়া, বড়খোলাপাড়া সহ বিভিন্ন এলাকায় লকডাউন কার্যকর করতে অবস্থান গ্রহন করেন।

আরও পড়ুন