কাপ্তাইয়ে বিশেষ ডিজাইনের ঘর পাচ্ছে ৭ টি পরিবার

NewsDetails_01

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইন এর ৭ টি ঘর পাচ্ছেন ৭ টি পাহাড়ী পরিবার। ২০১৯-২০২০ অর্থবছরে ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ ডিজাইন এর ঘর নির্মাণ প্রকল্পের আওতায় এই ঘর নির্মান করা হবে বলে জানান, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল।

এই প্রকল্পের জন্য ব্যয় হবে ৩৮ লাখ ৫৭ হাজার ৬ শত ৪৪ টাকা। ইতিমধ্যে এই প্রকল্পের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে। আগামী ৯ জুন দরপত্র জমা দেওয়ার শেষ দিন এবং জুনের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন করতে হবে বলে উপজেলা এলজিইডি দপ্তর জানিয়েছেন।

NewsDetails_03

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, ৭টি ঘরের মধ্যে চন্দ্রঘোনা, রাইখালী ও চিৎমরম ইউনিয়নে ১ টি করে এবং কাপ্তাই ও ওয়াগ্গা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ২ টি করে ঘর নির্মান করা হবে। তিনি জানান, ইতিমধ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে হতদরিদ্রের তালিকা যাচাই বাচাই করে সিলেকশন করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম জানান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আত্মসামাজিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া বিশেষ ডিজাইন এর ৭ টি ঘর উপজেলার ৫ টি ইউনিয়নে হতদরিদ্রের জন্য নির্মাণ করে দেওয়া হবে।

আরও পড়ুন